বাজিস-৩ : জয়পুরহাট-আক্কেলপুর সড়কের নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে

209

বাজিস-৩
জয়পুরহাট-সড়ক নির্মাণ
জয়পুরহাট-আক্কেলপুর সড়কের নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে
জয়পুরহাট, ১৪ জুলাই, ২০১৯ (বাসস) : ৭৪ কোটি ৫১ লাখ টাকা ব্যয় সাপেক্ষে জেলা শহরের সঙ্গে যোগাযোগ স্থাপনকারী জয়পুরহাট-আক্কেলপুর সড়কের নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে।
সড়ক ও জনপদ বিভাগ সূত্র বাসস’কে জানায়, দীর্ঘদিন ধরে জয়পুরহাট-আক্কেলপুর সড়কের সংস্কার কাজ না হওয়ায় চলাচলের অনপযোগী হয়ে পড়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের গ্রামীণ জনপদের উন্নয়ন নিশ্চিত করার ঘোষণা অনুযায়ী এবার ক্ষমতা গ্রহণের পরেই জয়পুরহাট-আক্কেলপুর ও বদলগাছী সড়কের সংযোগস্থল পর্যন্ত সড়ক প্রশস্তকরণ ও মজবুতিকরণ কাজের দরপত্র আহবান করা হয়। এরমধ্যে রয়েছে জয়পুরহাট-আক্কেলপুর ও বদলগাছী সড়ক ১৭ দশমিক ২৪ কিলোমিটার ও ক্ষেতলাল-গোপিনাথপুর-আক্কেলপুর ১৭ দশমিক ৭৬ কিলোমিটার সড়ক। তিনটি প্যাকেজে জেলা মহাসড়ক প্রশস্তকরণ ও মজবুতিকরণ প্রকল্পের আওতায় মোট ৩৫ কিলোমিটার ওই সড়ক গুলোর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৭৪ কোটি ৫১ লাখ টাকা। নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চললেও ৩০ জুন পর্যন্ত ৫০ ভাগ কাজ সম্পন্ন করা সম্ভব হয়েছে বলে জানান জয়পুরহাট সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী তানভির সিদ্দিক । প্রকল্পের সময়সীমা নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। জয়পুরহাট-আক্কেলপুর সড়কের সম্প্রসারণ ও মজবুতিকরণ কাজ দ্রুত বাস্তবায়নের জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানের নামে পত্র দেওয়া হয়েছে বলে সড়ক ও জনপদ বিভাগ সূত্র জানায়।
সূত্রটি আরও জানায়, জয়পুরহাট-আক্কেলপুর-বদলগাছী সড়কের সম্প্রসারণ ও মজবুতিকরণ কাজ শেষ হলে আক্কেলপুরসহ আশপাশের এলাকার প্রায় লক্ষাধিক সাধারণ মানুষ উন্নত পরিবেশে চলাচলের সুযোগ পাবে বলে আশা প্রকাশ করে সড়ক ও জনপদ বিভাগ।
বাসস/সংবাদদাতা/১২৩৫/নূসী