বাসস দেশ-৭ : নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি বৈঠক

162

বাসস দেশ-৭
কমিটি-বৈঠক
নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি বৈঠক
ঢাকা, ২০ জুন, ২০১৮ (বাসস) : দশম জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৫৫তম বৈঠক আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
কমিটি সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলামের (বীর উত্তম) সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান ও এম আব্দুল লতিফ অংশগ্রহণ করেন। বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের কার্যক্রম এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) সার্বিক কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
বৈঠকে উল্লেখ করা হয় যে, ভোজ্য তেল খালাস করার জন্য চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ কর্তৃক নির্মিত হয়েছে নতুন জেটি ডলফিন অয়েল জেটি-৩ (ডিওজে-৩)। এতে করে তেল খালাস সহজতর হয়েছে বলে রমজান মাসে তেল এর দাম স্থিতিশীল ছিল।
বৈঠকে আরো উল্লেখ করা হয় যে, চট্টগ্রাম বন্দরে বর্তমান ১০ ধরনের কন্টেইনার হ্যান্ডলিং ইক্যুপমেন্টের সংখ্যা ১২৮টি এবং ১৬ ধরনের কার্গো হ্যান্ডলিং ইক্যুইপমেন্টের সংখ্যা ২১৮টি।
এ ছাড়াও কমিটি চট্টগ্রাম বন্দরের সক্ষমতা ও নিরাপত্তা বাড়াতে এবং ঝুঁকি হ্রাস করতে বিশেষজ্ঞ পরামর্শ গ্রহণপূর্বক প্রয়োজনীয় ইক্যুইপমেন্ট সরবরাহের জন্য ব্যবস্থা নিতে সুপারিশ করে।
বৈঠকে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।
বাসস/সবি/জেডআরএম/১৬১৫/আহা/-কেজিএ