শিক্ষার্থীদের দক্ষতা সম্পন্ন সুশিক্ষায় শিক্ষিত হতে হবে : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

472

খুলনা, ১৩ জুলাই, ২০১৯ (বাসস) : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, সকল শিক্ষার্থীদের দক্ষতা সম্পন্ন সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। সঠিক শিক্ষা ছাড়া কোন জাতি সামনে এগুতে পারে না।
আজ শনিবার বিকালে বয়রা সরকারি মহিলা কলেজ অডিটোরিয়ামে খুলনা সরকারি মহিলা কলেজে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
কলেজের অধ্যক্ষ প্রফেসর টিএম জাকির হোসেন এতে সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনাস্থ ভারতীয় সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না, কানাডা টরেন্টো বিশ^বিদ্যালয়ে বিদেশী ভাষা বিশেষজ্ঞ নন্দিতা রায়নাও খুলনার পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, প্রফেসর মো. আবদুল জব্বার, খান আহমেদুল কবির প্রমুখ।
বেগম মন্নুজান সুফিয়ান বলেন, ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বসভায় প্রতিষ্ঠিত করার লক্ষ্যে শিক্ষা ক্ষেত্রে আমাদের অনেক সফলতা রয়েছে।
তিনি বলেন, শিক্ষার্থীদের সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতি থেকে দূরে থাকতে হবে। সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছে। তিনি শিক্ষার্থীদের মাদকের ভয়াবহ ছোবল থেকে রক্ষা করতে সকল স্কুল-কলেজে গঠিত মাদকবিরোধী কমিটিগুলোর সক্রিয় ভূমিকা পালন করার আহবান জানান।