বান্দরবানের রুমায় রেমাক্রি খাল পেরোতে গিয়ে বাবা-ছেলে নিখোঁজ

143

বান্দরবান, ১০ জুলাই ২০১৯ (বাসস) : জেলার রুমা উপজেলার রেমাক্রি খাল পেরাতে গিয়ে আজ একব্যক্তি ও তার ছেলে নিখোঁজ হয়েছেন।
রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ শামসুল আলম আজ বুধবার বিকালে জানান, নিখোঁজ ব্যক্তির নাম লাল সিম দা বম। বড়ছেলের লাশ নিয়ে বাড়ি ফেরার পথে খাল পেরোতে গিয়ে ওইব্যক্তি ও তার ছোট ছেলে ¯্রােতে ভেসে গিয়ে নিখোঁজ হয়েছেন।
তবে নিখোঁজ ব্যক্তির ছোটছেলের নাম জানাতে পারেননি উপজেলা নির্বাহী কর্মকর্তা।
রেমাক্রি প্রাংসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিরা বম-এর বরাত দিয়ে তিনি আজ বিকাল সাড়ে ৬টার দিকে এ তথ্য জানান।
তিনি জানান, চট্টগ্রামের মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া বড়ছেলের মরদেহ নিয়ে সৎকারের উদ্দেশ্যে লাল সম দিম বম বুধবার সকালে নিজ গ্রাম মিয়ানমার সীমান্তবর্তি চাইক্ষ্যংপাড়ায় যাচ্ছিলেন। পরে রেমাক্রি খাল পেরোনো সময় তিনি তার ছোট ছেলেসহ ¯্রােতে ভেসে যান।
ইউএনও আরও জানান, ভারী বর্ষণে সাঙ্গু নদীর পানি বৃদ্ধিতে নৌ চলাচল বন্ধ রয়েছে রুমার তিন্দু রেমাক্রি, নাফাখুমসহ বিভিন্ন দুর্গম এলাকায়।তাই রুমা সদর থেকে সীমান্তবর্তি এলাকা চাইক্ষ্যংপাড়ায় পৌঁছাতে পায়ে হেঁটে ৮ ঘণ্টা সময় লাগে। তবে ওই এলাকায় মোবাইল নেটওয়ার্ক না থাকায় বিস্তারিত আর কিছু জানতে পারেননি বলে জানান ইউএনও ।
তবে রেমাক্রি ৪নং ওয়ার্ডের ইউপি মেম্বার সামপ্লি জানান, রশি দিয়ে খাল পেরোনোর সময় হঠাৎ করে লাম সম দিম বম ও তার ছোটছেলে রশি ছিঁড়ে খালে পড়ে গিয়ে নিখোঁজ হন।
এ ঘটনার বিষয়ে জানতে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু কাশেম এবং ৩ নং রেমাক্রী প্রাংসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিরা বমের মোবাইল ফোনে বারবার যোগাযোগ করা হলেও সংযোগ পাওয়া যায়নি।

image_printPrint