বাসস ক্রীড়া-১৯ : গুরুত্বপূর্ণ মুহূর্তে দলকে সহায়তার জন্য ফিঞ্চের প্রশংসা করলেন পন্টিং

299

বাসস ক্রীড়া-১৯
ক্রিকেট-বিশ্বকাপ-অস্ট্রেলিয়া
গুরুত্বপূর্ণ মুহূর্তে দলকে সহায়তার জন্য ফিঞ্চের প্রশংসা করলেন পন্টিং
লন্ডন, ২ জুলাই, ২০১৯ (বাসস) : সংকটময় মুহুর্তে অধিনায়ক এ্যারন ফিঞ্চের কৌশলী ও ইতিবাচক আচরণ আইসিসি ২০১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে সাফল্য এনে দিয়েছেন বলে মন্তব্য করেছেন দলটির সহকারী কোচ রিকি পন্টিং।
বিগত দুই দশক ধরে বিশ্বকাপ ক্রিকেটকে শাসন করে বেড়াচ্ছে অস্ট্রেলিয়া। সর্বশেষ ৫টি আসরের চারটি শিরোপাই ঘরে তুলেছে তারা। চলতি বিশ্বকাপ আসরেও পয়েন্ট তালিকার শির্ষস্থানটি দখলে রেখেছে অস্ট্রেলিয়া। গ্রুপ পর্বের আট ম্যাচের সাতটিতেই জয়লাভ করেছে দলটি।
দলের মুল খেলোয়াড়দের ধারাবাহিক পারফর্মেন্স এবং অধিনায়ক ফিঞ্চের দক্ষ নেতৃত্ব অস্ট্রেলিয়াকে এই অবস্থানে পৌঁছে দিয়েছে। অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়ে দুইবার শিরোপা এনে দেয়া পন্টিং দলের ৩২ বছর বয়সি বর্তমান অধিনায়ককে তাই প্রশংসায় ভাসিয়েছেন।
তিনি ক্রিকেট কম অস্ট্রেলিয়াকে বলেন,‘ ফিঞ্চ নেতৃত্ব দিয়ে দলকে যেভাবে সঠিক পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন সেটি অসাধারণ ব্যাপার। তিনি বোলারদের একদিকে যেমন তাৎক্ষনিক ভাবে ব্যবহার করছেন, তেমনি ম্যাচের ভবিষ্যৎ নিয়েও ভাবছেন। একই সঙ্গে তিনি যথেষ্ঠ আত্মবিশ্বাসী। তার বিশ্বাস তিনি সঠিক সিদ্ধান্তই নিচ্ছেন।
টুর্নামেন্টে প্রতিপক্ষের অগ্রগতির গুরুত্বপূর্ণ মুহূর্তগুলোকেও ছিনিয়ে নিচ্ছেন তিনি। লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮৬ রানের জয়টি এর উৎকৃস্ট উদাহারন।’
পন্টিং বলেন,‘ জয়ের মাধ্যমে প্রতিটি ম্যাচেই আমরা বড় মুহূর্তগুলো লাভ করছি। এটিই হচ্ছে এই টুর্নামেন্টের পার্থক্য। আমরা যে ম্যাচগুলো খেলেছি, সেখানে প্রতিটি মুহুর্তেই ছিটকে পড়ার শংকা ছিল। কিন্তু ম্যাচের গভীরে গিয়ে আমরা সেটিকে নিজের করে নিয়েছি।’
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/২০১৫/স্বব