বাসস ক্রীড়া-৭ : সেঞ্চুরি হাকানো পুরানকে দেখভালের প্রতিশ্রুতি দিলেন হোল্ডার

183

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-বিশ্বকাপ-শ্রীলংকা-উইন্ডিজ
সেঞ্চুরি হাকানো পুরানকে দেখভালের প্রতিশ্রুতি দিলেন হোল্ডার
চেস্টার লী-স্ট্রিট (ইউকে), ২ জুলাই ২০১৯ (বাসস/এএফপি): গতরাতে শ্রীলংকার বিপক্ষে সেঞ্চুরি হাকানো নিকোলাস পুরানকে দেখভালের প্রতিশ্রুতি দিয়েছেন ওয়েস্টইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে পুরানের প্রথম সেঞ্চুরিতে ভর করে সোমবার বিশ্বকাপ ম্যাচে লংকানদের বিপক্ষে জয়ের সুযোগ সৃস্টি করেছিল ক্যারিবীয়রা।
চেস্টার লি স্ট্রিটে গ্রুপ পর্বের ম্যাচে প্রথমে ব্যাটিং নিয়ে শ্রীলংকা নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩৮ রান সংগ্রহ করে। লংকান ইনিংসের এই বিশাল সংগ্রহে গুরুত্বপুর্ন ভুমিকা রেখেছেন আবিস্কা ফার্নান্দোর ক্যারিয়ার সেরা সেঞ্চুরি। ওই ম্যাচে নামার আগেই মুলত দুই দলের শেষ চারে খেলার স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল।
তারপরও মর্যাদার ওই লড়াইয়ে জয়ের জন্য সামানে পাল্লা দিয়েছে ক্যারিবীয় দল। সতীর্থ ফ্যাবিয়ান এ্যালানের (৫১) উজ্জিবীত হয়ে পুরান জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দিয়েছিলেন ওয়েস্টইন্ডিজকে। তবে ৩৩৯ রানের টার্গেটে ব্যাটিং করে বিশ্বকাপে পরে ব্যাটিং থেকে রেকর্ড সংখ্যক রান সংগ্রহ করেছে ক্যারিবীয়রা। ম্যাচে ২৩ রানে হেরে যায় হোল্ডার বাহিনী।
ফলে পাকিস্তানের বিপক্ষে চোখ ধাঁধানো জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করা ক্যারিবীয়রা টানা সাত ম্যাচে পরাজয়ের স্বাদ পেয়েছে। যদিও গতকালের ওই ম্যাচে ২৩ বছর বয়সি বাঁহাতি পুরানের কাছ থেকে স্বস্তিদায়ক কিছু লাভ করেছেন হোল্ডার। ১০৩ বল থেকে তার ১১৮ রানের ইনিংসের প্রশংসা করে ক্যারিবীয় অধিনায়ক বলেন,‘ নিকোলাস অসাধারণ একটি ইনিংস খেলেছেন। তার পুরো ইনিংসটিই ছিল সাবলিল।’ যেখানে ছিল চারটি ছয় ও ১১টি চারের মার।
হোল্ডার বলেন,‘ ম্যাচে পুরান যা করেছে, আমরা দীর্ঘ সময় ধরে তার অপেক্ষায় ছিলাম। আমরা চাই সে আরো ভাল এবং উন্নতি করুক। তার এই দক্ষতার কারনেই আমরা তাকে দলভুক্ত করেছিলাম। নিজের মত করে খেলার জন্য আমরা তাকে পুরোদমে সমর্থন জুগিয়েছি।’
বাসস/এএফপি/এমএইচসি/১৬৫৫/স্বব