২৩তম জাতীয় চারুকলা প্রদর্শনী শুরু আজ

394

ঢাকা, ১ জুলাই, ২০১৯ (বাসস) : আজ ১ জুলাই থেকে শুরু হতে যাচ্ছে ২৩তম জাতীয় চারুকলা প্রদর্শনী। প্রদর্শনীতে ৩১০ জন শিল্পীর ৩২২ টি শিল্পকর্ম স্থান পাচ্ছে।
আজ বিকাল বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী জাতীয় নাট্যশালা সেমিনার কক্ষে সংবাদ সম্মেলনে ২৩তম জাতীয় চারুকলা প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন ।
লিয়াকত আলী লাকী বলেন, ‘জাতীয় সংস্কৃতির গৌরবময় বিকাশকে অব্যাহত রাখতে ১৯৭৪ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রতিষ্ঠা করেন জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জেলা ও উপজেলা পর্যায়ে শিল্পকলার চর্চা ও বিকাশের উদ্দেশ্যে শিল্পসংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।
প্রতি দুই বছর পরপর একাডেমির চারুকলা বিভাগ নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী, জাতীয় ভাস্কর্য্য প্রদর্শনী, দ্বিবার্ষিক এশিয় চারুকলা প্রদর্শনী, জাতীয় চারুকলা প্রদর্শনী আয়োজনসহ জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন প্রদর্শনী আয়োজন করে থাকে।’
সংবাদ সম্মেলনে একাডেমির চারুকলা বিভিাগের পরিচালক বলেন,‘আমাদের যেসকল বরেণ্য শিল্পীরা আছেন, তাদের বেশিরভাগই কোন না কোন সময় জাতীয় এই প্রদর্শনীতে অংশ নিয়েছেন। তাই চারুশিল্পীদের জন্য এটি খুব গুরুত্বপূর্ণ একটি আয়োজন।’ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন একাডেমির সচিব বদরুল আনম ভূঁইয়াসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ।
প্রদর্শনীটি ১-২১ জুলাই ২০১৯ পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা ও শুক্রবার বিকেল ৩ টা থেকে রাত ৮ পর্যন্ত চলবে।

image_printPrint