বাসস দেশ-২৪ : নারায়ণগঞ্জে হত্যাচেষ্টা মামলায় দু’জন গ্রেফতার

307

বাসস দেশ-২৪
হত্যার চেষ্টা-গ্রেফতার
নারায়ণগঞ্জে হত্যাচেষ্টা মামলায় দু’জন গ্রেফতার
নারায়ণগঞ্জ, ২৯ জুন, ২০১৯ (বাসস) : নারায়ণগঞ্জের সোনারগাঁও ও বন্দর এলাকায় কুপিয়ে হত্যা চেষ্টার পৃথক ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।
পুলিশ জানিয়েছে, শুক্রবার দুপুরে বন্দর উপজেলার বক্তারকান্দি এলাকায় শাহীন মিয়া তার স্ত্রীকে নিয়ে যাওয়ার সময় পূর্ব শত্রুতার জের ধরে স্থানীয় সন্ত্রাসীরা উত্ত্যক্ত করে। এসময় শাহীন মিয়া এ ঘটনার প্রতিবাদ জানালে সন্ত্রাসীরা তার ওপর হামলা চালায় এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করে।
এ ব্যাপারে বন্দর থানার ওসি রফিকুল ইসলাম জানান, ঘটনায় জড়িত আলতাফ নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। আলতাফ মামলার প্রধান আসামী আমজাদের ভাই। সে-ও হামলায় অংশ নিয়েছিলো।
অপরদিকে সোনারগাও উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল হক ভূঁইয়ার বড় ছেলে ব্যবসায়ী রাসেল ভূঁইয়া তার পাঁচ বছর বয়সী মেয়ে রাইসা ও চার বছর বয়সী ভাতিজা সানজিদকে নিয়ে বৃহস্পতিবার দুপুরে উপজেলার মোগরাপাড়ায় এনএফসি চাইনিজ রেস্টুরেন্টে খেতে যান। এসময় ওৎ পেতে থাকা ১০/১২জন সন্ত্রাসী অস্ত্র নিয়ে রেন্টুরেন্টে প্রবেশ করে রাইসা ও সানজিদাকে অপহরণের চেষ্টা করে। এতে বাধা দিলে তারা রাসেলকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়িভাবে কুপিয়ে আহত করে।
রাসেল ভূইয়ার স্ত্রী জান্নাত ভূইয়া জানান, তার অবস্থা আশংকাজনক। সেখানে তাকে আইসিইউতে রাখা হয়েছে।
জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ জানান, সোনারগাঁয়ে অপহরণের চেষ্টায় যে ঘটনা ঘটেছে সে ঘটনায় মামলা হয়েছে এবং একজনকে পুলিশ গ্রেফতার করেছে। অপরদিকে বন্দরের ঘটনায় মামলা হয়েছে। একজন গ্রেফতার আছে। অন্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২১৩০/-কেজিএ