বাসস দেশ-২২ : কুলাউড়ায় দুর্ঘটনা কবলিত ট্রেনের বগি উদ্ধার

270

বাসস দেশ-২২
ট্রেন দুর্ঘটনা-বগি উদ্ধার
কুলাউড়ায় দুর্ঘটনা কবলিত ট্রেনের বগি উদ্ধার
মৌলভীবাজার, ২৯ জুন, ২০১৯ (বাসস) : জেলার কুলাউড়া উপজেলার বরমচাল রেলস্টেশন এলাকায় অবস্থিত বড়ছড়া রেলসেতুর নিচে পড়ে থাকা দুর্ঘটনাকবলিত একটি বগি আজ শনিবার উদ্ধার করা হয়েছে।
আজ উদ্ধার কাজ চলাকালে সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল প্রায় সাত ঘণ্টা বন্ধ ছিল। এর ফলে সিলেট থেকে ছেড়ে আসা আন্তনগর জয়ন্তিকা এক্সপ্রেস মাইজগাঁও ও কালনী এক্সপ্রেস বরমচাল স্টেশনে আটকা পড়ে। ট্রেন আটকা পড়ায় যাত্রীরা দুর্ভোগে পড়েন।
গত ২৩ জুন রাতে সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনের দুর্ঘটনা ঘটলে ৬টি বগি লাইনচ্যুত হয়। এতে ঘটনাস্থলেই চার যাত্রী নিহত হন। আহত হন শতাধিক।এর মধ্যে ওইদিন রাতেই ২টি বগি উদ্ধার করে নিয়ে গেলেও বড়ছড়া ব্রিজের নিচে ১টি বগি ও এর পাশে আরো ২টি বগি পড়ে থাকে। এছাড়া অপর ১টি বগি উদ্ধার করে রেল লাইনের পশ্চিম পাশে রাখা হয়।
২৪ জুন ওই দুর্ঘটনা কবলিত বগিগুলো পড়ে থাকা স্থানে রেখেই দ্রুত লাইন মেরামতের পর সারাদেশের সাথে বন্ধ থাকা ট্রেন যোগাযোগ পুনরায় সচল করা হয়।
এ বিষয়ে বরমচাল স্টেশন মাস্টার মো. শফিকুল ইসলাম কাজল জানান, পাহড়ী ছড়ার নিচে রেলের বগি থাকায় পানি নিষ্কাশনে ব্যাঘাত ঘটায় ঝুঁকিতে ছিল সেতুটি। যে কারণে দ্রুত উদ্ধার চালানো হয়।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২০২০/কেজিএ