বাসস দেশ-২৩ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন ও মানুষের কল্যাণে কাজ করেন : ড. একে আব্দুল মোমেন

328

বাসস দেশ-২৩
সিলেট- মোমেন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন ও মানুষের কল্যাণে কাজ করেন : ড. একে আব্দুল মোমেন
সিলেট, ১৮ জুন, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন ও মানুষের কল্যাণে কাজ করেন, যা বিশ^জুড়ে প্রমাণিত। প্রধানমন্ত্রীর আন্তরিকতা ও অর্থমন্ত্রীর আগ্রহে বিগত দশবছরে দেশের সামগ্রিক উন্নয়নের পাশাপাশি সিলেট নগরী ও সদর উপজেলায় অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে।
জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন আজ সোমবার সিলেটে জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগ, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং নির্বাচিত নারী জনপ্রতিনিধিদের সাথে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে এসব কথা বলেন।
নগরীর হাফিজ কমপ্লেক্সে আয়োজিত এ অনুষ্ঠান সঞ্চালনা করেন নারী সংগঠক সেলিনা মোমেন। শতাধিক নারী নেত্রী এতে যোগ দেন।
ড. এ কে আব্দুল মোমেন বলেন, ‘নৌকা হচ্ছে বাংলাদেশের স্বাধীনতা, গণতন্ত্র, জনগণের শান্তি ও উন্নয়নের মশাল। এই মশাল ধরে রাখতে হবে।’
তিনি বলেন, সিলেটসহ কয়েকটি সিটি কর্পোরেশনের নির্বাচন নিকটবর্তী। এছাড়া জাতীয় নির্বাচনের সময়ও ঘনিয়ে আসছে। আগামী সকল নির্বাচনে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে হবে। এজন্য নেতাকর্মীদের সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
তিনি বলেন, ‘সিলেট অঞ্চলে বেশ কিছু মেগাপ্রকল্পের কাজ চলমান রয়েছে। এছাড়াও নগরী ও সদর উপজেলার তেমুখি-বাদাঘাট সড়কসহ জরাজীর্ণ রাস্তাঘাট জরুরিভিত্তিতে মেরামতের জন্য ১০ কোটি টাকা বিশেষ বরাদ্দ করা হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এ প্রকল্প বাস্তবায়ন করবে।’
ড. মোমেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহে হযরত শাহজালাল (রহ.) এর মাজার এলাকার উন্নয়নে আপাতত ২ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এ কাজ শেষ করার পর আরো বরাদ্দ দেয়া হবে। এছাড়া হযরত শাহপরান (রহ.) এর মাজার এলাকার উন্নয়নে বেসরকারি অর্থায়নে বিশেষ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। শিগগিরই এ প্রকল্প বাস্তবায়ন করা হবে।
তিনি বলেন, ‘যানজটের বিষয় মাথায় রেখে সিলেট নগরীর আম্বরখানা পয়েন্ট থেকে তিনমুখী ফ্লাইওয়ার নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। যা চূড়ান্ত পর্যায়ে রয়েছে।’
অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন হোসেন, সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রুবী ফাতেমা ইসলাম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সালমা সুলতানা, সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সিটি কাউন্সিলর শাহানারা বেগম এবং সাধারণ সম্পাদক আছমা কামরান, সহসভাপতি সালমা বাছিত, যুগ্ম সাধারণ সম্পাদক মাধুরী গুণ, জেলার সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এজেড রওশন জেবিন রুবা, মহানগরের সাংগঠনিক সম্পাদক পারুল মজুমদার প্রমুখ।
বাসস/সংবাদদাতা/এমকে/১৯৪৫/-শহক