বাসস দেশ-২২ : নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় নিহতদের দাফন সম্পন্ন

346

বাসস দেশ-২২
নীলফামারী-নিহত-দাফন সম্পন্ন
নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় নিহতদের দাফন সম্পন্ন
নীলফামারী, ১৮ জুন, ২০১৮ (বাসস) : নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৯ জনের দাফন সম্পন্ন হয়েছে।
জেলা সদরের চওড়াবড়গাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন জানান, সোমবার দুপুরের মধ্যে নিহতদের দাফন সম্পন্ন হয়েছে। তিনি বলেন,‘নিহত ৯জনের মধ্যে পাশাপাশি গ্রামের সাত জন রয়েছে। এক সঙ্গে দু’গ্রামের সাত সন্তানকে হারানোর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।’
নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার বাইপাস সড়কের ধোলাগাছ এলাকায় রোববার রাতে সড়ক দুর্ঘটনায় শিশু ও কিশোরসহ ৯ জন নিহত হয়েছে। নিহতদের বাড়ি জেলার সদর উপজেলায়।
পুলিশ জানায়, নিহতরা হলেন, জেলা সদরের চওড়াবড়গাছা ইউনিয়নের নতিবাড়ি গ্রামের মকবুল হোসেনের ছেলে রুবেল ইসলাম (২৮) জাবেদ আলীর ছেলে শামীম (২০), আনারুল ইসলামের ছেলে রাব্বী (১৪) রবিয়ার রহমানের ছেলে খায়রুল ইসলাম (১৪), আব্দুর রশিদের ছেলে ডালিম (১৯), হাফিজুল ইসলামের ছেলে মাজেদুল ইসলাম (২০), একই ইউনিয়নের আরাজী দলুয়া গ্রামের আব্দুল হান্নানের ছেলে ময়নুল (২০), গোড়গ্রাম ইউনিয়নের ধোবাডাঙ্গা গ্রামের সুবাস চন্দ্র রায়ের ছেলে বিধান চন্দ্র রায় (২৫) ও টুপামারী ইউনিয়নের কিষামত দোগাছী গ্রামের মাহবুবুর রহমানের ছেলে মিজানুর রহমান (২০)।
নিহতদের পারিবারিক সূত্র জানায়, রোববার সকালে ঈদ আনন্দ উপভোগ করতে একটি পিকআপে করে এলাকার ২৭ জন কিশোর এবং যুবক বিভিন্ন দর্শণীয় স্থানে ঘুরতে যায়। ঘুরাফেরা শেষে দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার স্বপ্নপুরী থেকে বাড়ি ফেরার পথে সৈয়দপুর বাইপাস সড়কে ধলাগাছ নামক স্থানে পেছন থেকে একটি যাত্রীবাহি বাসের ধাক্কায় পিকআপটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে উল্টে পড়ে। এসময় ছিটকে পড়ে পিকআপের চাপায় ঘটনাস্থলেই নয় জন নিহত ও ১১জন আহত হন। আহত ১১ জনকে পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এরমধ্যে আট জন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং তিন জনকে সৈয়দপুর হাসপাতালে ভর্তি করা হয়।
নীলফামারী সদর থানার পরিদর্শক (তদন্ত) এরশাদ আলম জানান, নিহতদের পরিচয় নিশ্চিত হয়ে আজ ভোরে পরিবারের সদস্যদের কাছে লাশ হস্তান্তর করা হয়।
সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান পাশা বলেন, ঘটনার পরপর চালক ও হেলপার পালিয়ে গেছে। দুর্ঘটনাকবলিত পিকআপটি থানা হেফাজতে রয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯৪০/কেজিএ