খুলনা শিশু হাসপাতালকে ১৫ কোটি টাকার অনুদান প্রধানমন্ত্রীর

158

ঢাকা, ২৫ জুন, ২০১৯ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ খুলনা শিশু হাসপাতালকে এর রোগীদের বিনামূল্যে চিকিৎসার জন্য অনুদান হিসেবে ১৫ কোটি টাকা ‘সীড মানি’ প্রদান করেছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সন্ধ্যায় তাঁর সরকারি বাসভবন গণভবনে এই অনুদানের চেক খুলনার জেলা প্রশাসক এবং খুলনা শিশু হাসপাতালের অ্যাডহক কমিটির আহবায়ক এবং খুলনা শিশু ফাউন্ডেশনের অ্যাডহক কমিটির সদস্য মোহাম্মাদ হেলাল হোসেনের কাছে হস্তান্তর করেন।
এই অনুদানের অর্থ দরিদ্র, বিপন্ন এবং বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বিনামূল্যে চিকিৎসার্থে ’সীড মানি’ হিসেবে ব্যবহৃত হবে। এছাড়া এই অর্থ হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মকর্তা এবং চাকুরেদের বেতন-ভাতা এবং হাসপাতাল পরিচালনায় ব্যয় করা হবে।
একই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ৪ ব্যক্তিকে ৮২ লাখ টাকার আর্থিক অনুদানও প্রদান করেন।
প্রধানমন্ত্রী অনুষ্ঠানে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার ইমাম মোহাম্মদ শহীদের স্ত্রী বেগম আবিদা মোস্তাফা অরিনের হাতে তাঁর অসুস্থ স্বামীর চিকিৎসার জন্য ৫০ লাখ টাকার চেক হস্তান্তর করেন। ইমাম মোহাম্মদ শহীদ প্যানক্রিয়াসের রোগে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
শেখ হাসিনা এদিন গত অক্টোবরে সড়ক দুর্ঘটনায় নিহত পুলিশ কনস্টেবল সজিব আলীর স্ত্রী মোসাম্মাৎ রুমা খাতুন এবং পিতা মোহাম্মদ আব্দুল মজিদের হাতে ১২ লাখ টাকার চেক তুলে দেন।
তিনি ২০০২ সালের মার্চ মাসে বিএনপি সন্ত্রাসীদের হাতে নিহত নওয়াপাড়া পৌরসভার নির্বাচিত মেয়র আতিয়ার রহমানের পরিবারের সদস্যদের হাতে ২০ লাখ টাকার অনুদানের চেকও হস্তান্তর করেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, শেখ জুয়েল এমপি, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

image_printPrint