জয়পুরহাটে ঈদ আনন্দে মেতে উঠেছে সাধারণ মানুষ

369

জয়পুরহাট, ১৮ জুন, ২০১৮ (বাসস) : ঈদের আনন্দ উপভোগ করতে সব বয়সের আনন্দ পিপাসু মানুষের পদভারে মুখরিত এখন জয়পুরহাটের একমাত্র বিনোদন কেন্দ্র শিশু উদ্যান। প্রচন্ড ভিড় হলেও জেলার এ বিনোদন কেন্দ্রে শিশুদের নিয়ে আনন্দ ভ্রমণের যেন কমতি নেই দশনার্থীদের। ভেদাভেদ ভুলে ঈদের আনন্দ ভাগাভাগিতেই ব্যস্ত সময় পার করছেন তারা।
জয়পুরহাট জেলা শহর থেকে ১ কিলোমিটার দূরত্বে বুলুপাড়া এলাকায় অবস্থিত শিশু উদ্যান নামের এ শিশু বিনোদন কেন্দ্রটি। বিনোদনের মাধ্যমে শিশুদের শিক্ষা জীবন গড়ে তোলা মূল লক্ষ্য নিয়ে ২৫ একর জমির ওপর বেসরকারি উদ্যোগে এটি নির্মিত হয় ২০০৫ সালে। খেলা-ধূলার বিভিন্ন রাইডের পাশাপাশি শিশুদের মনোরঞ্জনে উদ্যানটি নানাভাবে সাজানো হলেও নিরিবিলি পরিবেশ আকৃষ্ট করে থাকে শিশু, কিশোর সহ বড়দেরও। ১২টি রাইডের পাশাপাশি এবারের বিশেষ আকর্ষণ হচ্ছে রকি হর্স ও কুমির বোট। এচাড়াও ট্রেন ভ্রমনেরও ব্যবস্থা রয়েছে। এখানে ঈদের আনন্দ উপভোগ করতে শিশুদের নিয়ে বেড়াতে আসেন সব বয়সের মানুষ। ঈদের প্রথম দিনেই প্রায় ১০ হাজার দর্শনার্থী শিশু উদ্যোনে প্রবেশ করে বলে জানান উদ্যান কর্তৃপক্ষ। ঈদের দিন থেকে এখানে দর্শনার্থীদের ভিড় শুরু হয় বাড়তি আনন্দ উপভোগ করার জন্য। উদ্যানে বেড়াতে আসা শিশু দর্শনার্থীরা খুশি বলে জানান শিশু ফাইয়াজ ইসলাম, স্মৃতি , জুলেখা ও মোমেনা ।
বিনোদনের মাধ্যমে শিশুদের শিক্ষা জীবন গড়ে তোলার প্রাধান্য দিয়ে এটি নির্মাণ করা হয়েছে বলে জানালেন উদ্যানের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম চৌধুরী প্রিন্স। প্রবেশ টিকিট ৫০ টাকা এবং রাইড গুলোতে ২০ থেকে ৩০ টাকা পর্যন্ত ফি রয়েছে। দর্শকদের নিরাপত্তার কথা চিন্তা করে পুলিশের সহযোগিতা নেয়া হয়েছে। এ ছাড়াও পুরো উদ্যান জুড়ে ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হয়েছে বাড়তি নিরাপত্তার জন্য। দূরের ভ্রমন পিপাসুদের জন্য গাড়ি পার্কিং সুবিধা রয়েছে। বাস দেড় শ, ভটভটি ও মাইক্রো ১০০ টাকা, মোটরসাইকেল ও সাইকেল ২০ টাকা ভাড়া।