বাসস ক্রীড়া-৮ : আফগানিস্তানের বিপক্ষে স্বল্প ব্যবধানের জয়কে গুরুত্বপূর্ণ মনে করছেন কোহলি

149

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-বিশ্বকাপ-ভারত-আফগানিস্তান
আফগানিস্তানের বিপক্ষে স্বল্প ব্যবধানের জয়কে গুরুত্বপূর্ণ মনে করছেন কোহলি
লন্ডন, ২৩ জুন, ২০১৯ (বাসস) : বিশ্বকাপ ক্রিকেটে শনিবার দুর্বল আফগানিস্তানের বিপক্ষে মাত্র ১১ রানের ব্যবধানে জয়লাভ করেছে শিরোপা প্রত্যাশী ভারত। স্বল্প রানের ওই জয়ের পর সতীর্থদের জেগে উঠার আহ্বান জানিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি।
দুর্দান্ত ব্যাটিং লাইনআপ নিয়ে ২০১৯ বিশ্বকাপ শুরুর আগেই আলোচনার প্রাণকেন্দ্রে ছিল ভারত। কিন্তু আফগানিস্তানের মত দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে মাত্র ২২৪ রানের স্বল্প স্কোর দাঁড় করায় তারা। তবে ভারতীয় অধিনায়ক তাদের খেলা পরিকল্পনা মাফিক হয়নি বলে যে দাবি উঠেছে সেটি খন্ডন না করে বলেছেন, স্বল্প ব্যবধানের এই জয়ের জন্য তাদেরকে প্রচুর ঘাম ঝড়াতে হয়েছে।
কোহলি বলেন, ‘বিশ্বকাপে দেশের প্রতিনিধিত্ব করতে পারাটা সবার জন্যই সম্মানের। তবে এই ম্যাচটি বেশী গুরুত্বপুর্ন হবার কারণ হচ্ছে আমরা সত্যিকার অর্থে পরিকল্পনা মাফিক খেলতে পারিনি। তবে পরিস্থিতি যখন আপনার প্রত্যাশা অনুযায়ী না হয় তখন আপনাকে নিজের দক্ষতার আত্মপ্রকাশ ঘটাতে হবে এবং ঘুরে দাঁড়াতে হবে। লড়াই করে যেতে হবে শেষ বলটি পর্যন্ত। আর এটিই হচ্ছে একটি দলের আসল বৈশিষ্ট্য। এই ম্যাচে জয়ের জন্য আমাদের প্রচুর সংগ্রাম করতে হয়েছে। এর মাধ্যমে আমরা এগিয়ে যাওয়ার আত্মবিশ্বাস লাভ করেছি।’
বৃষ্টিতে ধুয়ে যাওয়া একটিসহ টুর্নামেন্টের লীগ পর্বে এ পর্যন্ত ৫টি ম্যাচ খেলে অপরাজিত আছে ভারত। শুরুর তিন ম্যাচে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধেই তারা তুলনামুলকভাবে বড় ব্যবধানে জয় তুলে নিয়েছে।
তবে শেষ পর্যন্ত আফগানিস্তানের বিপক্ষের এই জয়ের ফলে চার ম্যাচ হাতে থাকা ভারত সহজেই পয়েন্ট টেবিলের তৃতীয় অবস্থানটি দখল করেছে। পরের ম্যাচে আগামী ২৭ জুন ম্যানেেচস্টারে ওয়েস্ট ইন্ডিজের মোকাবেলা করবে ভারত।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৭০০/স্বব