বাসস ক্রীড়া-১৩ : উইলিয়ামসনের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের সংগ্রহ ৮ উইকেটে ২৯১ রান

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-বিশ্বকাপ
উইলিয়ামসনের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের সংগ্রহ ৮ উইকেটে ২৯১ রান
ম্যানচেস্টার, ২২ জুন, ২০১৯ (বাসস) : অধিনায়ক কেন উইলিয়াসমনের সেঞ্চুরিতে ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ উইকেটে ২৯১ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজ পেসার শেলডন কট্রেল শিকার করেন ৪ উইকেট। আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ২৯তম ও আজ দিনের দ্বিতীয় ম্যাচে সাউদাম্পটনে টস জিতে আগে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা নিউজিল্যান্ডকে ব্যাট করতে আমন্ত্রণ জানান সপ্তম স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার।
ব্যাট হাতে নেমেই মহা বিপদে পড়ে যায় কিউইরা। প্রথম বলেই উইকেট হারায় নিউজিল্যান্ড। রানের খাতা খোলার আগেই ও ব্যক্তিগত শূন্য রানে কট্রেলের এলবিডব্লুর শিকার হন ওপেনার মার্টিন গাপটিল। আরেক ওপেনার কলিন মুনরোও ১ বলে শূন্য রানে কট্রেলের দ্বিতীয় শিকার হলে দলীয় ৭ রানে দ্বিতীয় উইকেট হারায় গত আসরের রানার্সআপরা। দুই ওপেনার আউট হলে অধিনায়ক উইলিয়ামসন এবং রস টেইলর শক্ত হাতে দলের হাল ধরেন। তৃতীয় উইকেট জুটিতে উইলিয়ামসন-টেইলর ১৬০ রান যোগ করার পর জুটিতে ভাঙ্গন ধরান অকেশনাল বোলার ক্রিস গেইল। ৯৫ বলে সাত বাউন্ডারির সাহায্যে ৬৯ রানে গেইলের শিকার হয়ে টেইলর বিদায় নিলে ১৬৭ রানে তৃতীয় উইকেট হারায় কিউইরা। তবে এক প্রান্ত ঠিকই আগলে রেখেছেন অধিনায়ক। টম লাথামের সঙ্গে চতুর্থ উইকেট জুটিতে ৪৪ বলে ৪৩ রান যোগ করেন উইলিয়ামসন।
১৬ বল মোকাবেলায় লাথাম ব্যক্তিগত ১২ রানে কট্রেলের তৃতীয় শিকার হলে ২১০ রানে চতুর্থ উইকেট হারায় কিউইরা। লাথামের বিদায়ে অধিনায়কের সঙ্গে জুটি বাধেন জেমস নিশাম। বলের সঙ্গে পাল্লা দিয়ে তারা ৪১ বলে ৪১ রান যোগ করেন এবারও জুটিতে ভাঙ্গন ধরান কট্রেল। কট্রেলের চতুর্থ শিকার হন উইলিয়ামসন। দলীয় ২৫১ ও ওয়োনডে ক্যারিয়ারে ১৩তম সেঞ্চুরি পুর্ন করে ব্যক্তিগত ১৪৮ রানে আউট হন উইলিয়ামসন। ১৫৪ বলের ইনিংসে ১৪টি চার এবং ১টি ছক্কা হাকান এ তারকা ব্যাটসমান। এরপর কলিড ডি গ্র্যান্ডহোম ও জেমস নিশাম ঝড়ো গতিতে ৮ বলে ১৯ রান যোগ করেন। মাত্র ৬ বলে ১৬ রান করে কট্রেলের রান আউটের ফাঁদে পড়ে ডি গ্র্যান্ডহ্যোম আউট হলে ২৭০ রানে ষষ্ঠ উইকেট হারায় দল। ডি গ্র্যান্ডহোম ২৩ বলে ২৮ রান করে ব্র্যাথওয়েটের শিকার হলে ২৯১ রানে থামে কিউই ইনিংস। কট্রেল ৫৬ রান ৪টি, ব্র্যাথওয়েট ২টি এবং গেইল নেন ১ উইকেট।
বাসস/২৩১০/স্বব