বাসস দেশ-১৫ : দক্ষিণ কেরানীগঞ্জে রুবেল হত্যার রহস্য উদঘাটন : গ্রেফতার ১

194

বাসস দেশ-১৫
হত্যা- গ্রেফতার
দক্ষিণ কেরানীগঞ্জে রুবেল হত্যার রহস্য উদঘাটন : গ্রেফতার ১
ঢাকা, ২২ জুন, ২০১৯ (বাসস) : ঢাকা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ দক্ষিণ কেরানীগঞ্জের বাসিন্দা জাকির হোসেন রুবেল (৩৩) হত্যার রহস্য উদঘাটন করেছে।
পুলিশ জানায়, গোয়েন্দা পুলিশ গত ছয়মাস মামলা তদন্তের পর গতকাল শুক্রবার রাতে কেরানীগঞ্জ উপজেলার খোলামোড়া এলাকা থেকে হত্যাকান্ডে জড়িত শফিকুল ইসলাম ওরফে বাহার (১৮) নামে সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেফতার করে।
গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের ঢাকা দক্ষিণের পরিদর্শক নাজমুল হাসানের নেতৃত্বে একটি দল শুক্রবার রাতে কেরানীগঞ্জের খোলামোড়া এলাকায় অভিযান চালিয়ে ওই যুবককে গ্রেফতার করে। গ্রেফতারকৃত বাহার কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার গোরিপিয়ার গ্রামের আব্দুল বাতেনের ছেলে বলে জানিয়েছে পুলিশ।
গোয়েন্দা পুলিশ জানায়, গ্রেফতারকৃত বাহারকে কেরানীগঞ্জে গোয়েন্দা (দক্ষিণ) কার্যালয়ে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে রুবেলকে হত্যার কথা স্বীকার করে জবানবন্দি দেয়। বাহার পুলিশকে জানায় গত বছরের ৩১ ডিসেম্বর দক্ষিণ কেরানীগঞ্জের বোরিশুর এলাকার একটি ভাড়া বাসায় সে এবং তার এক বন্ধু মিলে ছুরিকাঘাত করে রুবেলকে হত্যা করে।
গোয়েন্দা পুলিশের পরিদর্শক নাজমুল বলেন, পুলিশের জিজ্ঞাসাবাদে বাহার জানিয়েছে অপরাধমূলক কর্মকান্ডে ব্যবহারে পিস্তল ক্রয়ে টাকার জন্য রুবেলকে হত্যা করা হয়েছে।
নাজমুল আরো বলেন, এই হত্যাকান্ডে জড়িত অন্যদের শিগগিরই গ্রেফতার করা হবে।
নিহত জাকির হোসেন রুবেল কেরানীগঞ্জের আলম মার্কেটে দোকানের বিক্রয়কর্মী ছিল।
নিহত রুবেলের ভাই দেলোয়ার হোসেন বাসসকে বলেন, রুবেল হত্যাকান্ডে জড়িত খুনী গ্রেফতার হওয়ায় আমরা খুশি হয়েছি। এই হত্যাকান্ডে জড়িত অপর খুনীরা যাতে শিগগিরই ধরা পড়ে সে ব্যাপারে তারা পুলিশকে অনুরোধ জানিয়েছেন।
রুবেল হত্যাকান্ডের পর দক্ষিণ কেরানীগঞ্জ থানায় এব্যাপারে একটি মামলা দায়ের করা হয়।
বাসস/এমএম/এমএমবি/এসএস/১৮০০/-জেজেড