বাসস দেশ-৩১ : চাক্তাইয়ে শতাধিক বস্তিঘর ও দোকান ভস্মীভূত : তদন্ত কমিটি গঠন

291

বাসস দেশ-৩১
চাক্তাইয়ে-আগুন
চাক্তাইয়ে শতাধিক বস্তিঘর ও দোকান ভস্মীভূত : তদন্ত কমিটি গঠন
চট্টগ্রাম, জুন ২০, ২০১৯ (বাসস) : মহানগরীর বাকলিয়া থানার চাক্তাই ভেড়া মার্কেটে ভয়াবহ অগ্নিকা-ে শতাধিক বস্তিঘর ও দোকান পুড়ে গেছে। আগুনে ১০০টি কাঁচাঘর ৪টি মুদির দোকান ও ৪টি টেইলারিং দোকান ভস্মীভূত হয়। অগ্নিকান্ডের ঘটনা তদন্তে জেলা প্রশাসন ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন।
আগ্রাবাদ ফায়ার স্টেশনের সহকারী পরিচালক জসীম উদ্দিন জানান, আজ বৃহস্পতিবার ভয়াবহ এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
তিনি বলেন, ভেড়া মার্কেটে আগ্নিকা-ের খবর পেয়ে ফায়ার স্টেশনের আগ্রাবাদ, চাক্তাই, নন্দনকানন, চন্দনপুরা ও বন্দরের ১৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
তিনি বলেন, অগ্নিকা-ের কারণ ও ক্ষতির পরিমাণ এখনও নিরূপণ করতে পারিনি আমরা। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেনের নেতৃত্বে একটি তদন্ত কমিটি করা হয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন জানান, চাক্তাই ভেড়া মার্কেটে অগ্নিকা-ের ঘটনা তদন্তে কমিটি কাজ শুরু করেছে। পাঁচ সদস্য বিশিষ্ট এ কমিটিতে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধি, ফায়ার সার্ভিসের প্রতিনিধি এবং জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তাকে রাখা হয়েছে।
আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেবে বলে জানান তিনি। এর আগে গত ১৬ ফেব্রুয়ারি চাক্তাই ভেড়া মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
বাসস/জিই/এসকেবি/এমএআর/১৯৫৫/শআ