যেখানে ভারতের চেয়ে বাংলাদেশ এগিয়ে

428

ঢাকা, ১৮ জুন, ২০১৯ (বাসস) : ইংল্যান্ডে চলমান আইসিসি ক্রিকেট বিশ্বকাপের মাঝামাঝি পর্যায়ে চলে এসেছে। বাংলাদেশ এ পর্যন্ত পাঁচ ম্যাচের দুটিতে জয়, দুটিতে পরাজিত হয়েছে। শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে হয়েছে পরিত্যক্ত। গতকাল ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। যে জয়ে বড় ভুমিকা রেখেছেন ম্যাচ সেরা নির্বাচিত হওয়া সাকিব আল হাসান। যিনি আছেন এ পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী তালিকার শীর্ষে।
বল হাতেও টুর্নামেন্টে এ পর্যন্ত ভালই করছেন বোলাদেশের বোলাররা। বোলিংয়ে সেরা দশে আছেন বাংলাদেশ দলের দুই বোলার মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমান। কাল তিন উইকেট নিয়ে এবারের বিশ্বকাপে সেরা রপাঁচ বোলারের তালিকায় ঠাই পেয়েছেন সাইফউদ্দিন। একই ম্যাচে তিন উইকেট নিয়ে সেরা দশ-এ জায়গা করে নিয়েছেন মুস্তাফিজ।
এ পর্যন্ত বাংলাদেশ, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের দুজন করে বোলার আছেন সেরা দশে। বাকি চারজন ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও পাকিস্তানের। তবে সেরা দশে নেই ভারতের কোন বোলার। অবশ্য তারা বিশ্বকাপ মিশন শুরুই করেছে দেরীতে এবং এক ম্যাচে কম খেলেছে। সেরা দশের ৯ জনই পেসার, একমাত্র স্পিনার ইমরান তাহির।
বিশ্বকাপে সেরা ১০ বোলার
বোলার ম্যাচ উইকেট সেরা গড় ইকো.
মোহাম্মদ আমির ৪ ১৩ ৫/৩০ ১৩.০৭ ৪.৭২
মিচেল স্টার্ক ৫ ১৩ ৫/৪৬ ১৯.১৫ ৫.৪১
প্যাট কামিন্স ৫ ১১ ৩/৩৩ ১৮.৮১ ৪.৪৮
জফরা আর্চার ৫ ৯ ৩/২৭ ১৮.৩৩ ৪.৭৩
সাইফউদ্দিন ৪ ৯ ৩/৭২ ২৭.৫৫ ৭.২৯
লকি ফার্গুসন ৩ ৮ ৪/৩৭ ১২.৩৭ ৩.৮৮
ইমরান তাহির ৫ ৮ ৪/২৯ ২৫.৬২ ৫.৫৪
ম্যাট হেনরি ৩ ৭ ৪/৪৭ ১৮.০০ ৫.১৭
মোস্তাফিজুর রহমান ৪ ৭ ৩/৫৯ ৩৫.৫৭ ৭.০৮
ইংল্যান্ড-আফগানিস্তান ম্যাচের আগ পর্যন্ত।