অস্ট্রেলিয়া ম্যাচে ফিরতে চান রয়

259

ম্যানচেস্টার, ১৮ জুন, ২০১৯ (বাসস/এএফপি) : হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বর্তমানে খেলার বাইরে থাকা ইংল্যান্ড ব্যাটসম্যান জেসন রয় বিশ্বকাপে চির প্রতিদ্বন্দি অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচেই মাঠে ফিরতে চান।
ফর্মে থাকা এ ব্যাটসম্যান আজ আফগানিস্তানের বিপক্ষে এবং শুক্রবার হেডিংলিতে শ্রীলংকার বিপক্ষে ম্যাচ থেকেও নাম প্রত্যাহার করেছেন।
গত সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আট উইকেটে জয় পাওয়া ম্যাচে ফিল্ডিং করার সময় বাম হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়লে ব্যাট করতে পারেননি রয়। তার পরিবর্তে জনি বেয়ারস্টোর সঙ্গে প্রমোশন পেয়ে ওপেন করতে নেমে সেঞ্চুরি করেন জো রুট। ।
তবে বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ সফরেও একই ইনজুরিতে পড়া ২৮ বছর বয়সী রয় অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে খেলার বিষয়ে আশাবাদী।
স্কাই স্পোর্টসকে রয় বলেন,‘ ওয়েস্ট ইন্ডিজ সফরেও এমনটা হয়েছিল এবং এটা খুবই খারাপ অবস্থা ছিল। এটা আরো খারাপ হতে পারত। স্ক্যান করার পর ডাক্তার বলেছেন আমাকে কম পক্ষে দশদিন খেলার বাইরে থাকতে হবে। পর্যালোচনা করে দেখা গেছে এরপর স্বাভাবিক হতে পারা যাবে।’
সারের এ তারকা ব্যাটসম্যান আরো বলেন,‘এটা খুবই হতাশাজনক, কিন্ত আমাকে হাসি মুখে থাকতে হচ্ছে।’
রয় উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হাফ সেঞ্চুরি এবং বাংলাদেশের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে স্বাগতিকদের হয়ে ১৫৩ রান করেন।
ট্রেন্ট ব্রিজে পাকিস্তানের কাছে ১৪ রান পরাজিত হওয়া ম্যাচে মাত্র ১৪ রান করতে সক্ষম হন।
এখন আগামী ২৫জুন লর্ডসে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ফেরার আশা করছেন।
ওয়ানডে ক্রিকেটে দলের উত্থান এবং বিশ্বকাপে ফেবারিট হতে ইংল্যান্ডের হয়ে মুল ভুমিকা পালন করা জনি বেয়ারস্টোর ওপেনিং পার্টনার রয় বলেন,‘ আমরা অস্ট্রেলিয়া ম্যাচকে চার্গেট করছি। তবে দেখি এ এক সপ্তাহ কি অবস্থা দাঁড়ায়।’