বাসস দেশ-১৩ : সাকিব হত্যার ঘটনায় ৩ জন গ্রেফতার

179

বাসস দেশ-১৩
র‌্যাব-গ্রেফতার
সাকিব হত্যার ঘটনায় ৩ জন গ্রেফতার
ঢাকা, ১৮ জুন, ২০১৯ (বাসস) : রাজধানীর উত্তরখান এলাকায় সাকিব হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার সন্দেহে তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব।
সোমবার রাত সাড়ে আটটার দিকে উত্তরখানের বাটুলিয়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, শাহীন মিয়া ওরফে ব্ল্যাক শাহীন (২৪), মঞ্জুরুল ইসলাম ওরফে মিজু (২৪) এবং ফরহাদ হোসেন (২৬)।
পরে আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে উত্তরখানের আটিপাড়ার কাঠালতলা এলাকা থেকে সাকিব হত্যায় ব্যবহৃত একটি ধারালো ছোরা, তিনটি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়।
উল্লেখ্য, গত ১৫ জুন বিকেলে উত্তরখান এলাকায় নদীর পাড়ে বেড়াতে গিয়ে খুন হয় সাকিব। ওই ঘটনায় তার বন্ধু শিপন গুরুতর আহত হয়। এ হত্যাকান্ডের পর আসামিরা আত্মগোপনে ছিলেন।
আজ মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১ এর অধিনায়ক লে কর্নেল মো. সারওয়ার-বিন-কাশেম। তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাকিব হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে শাহীন, মিজু ও ফরহাদ।
ব্ল্যাক শাহীনের উদ্ধৃতি দিয়ে র‌্যাব জানায়, ছিনতাইয়ের জন্য সাকিব ও শিপনের ওপর হামলা চালানো হয়।
নিহত সাকিব হোসেন দুই ভাই-বোনের মধ্যে বড়। ছোট বেলায় তার মা মারা যান।সাকিব হোসেন এসএসসি পাশ করার পর অর্থাভাবে পড়ালেখা বন্ধ করে দেয়। সে উত্তরার ৭নং সেক্টরে অবস্থিত “ফড়িং’ নামক পোশাক শো-রুমের একজন কর্মচারি ছিল। তার পিতা মো. রফিকুল ইসলাম পেশায় একজন রাজমিস্ত্রী। বার্ধক্য ও শারীরিক বিভিন্ন সমস্যার কারণে বর্তমানে তিনি বেকার। নিহত সাকিব হোসেন ছিল পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তার উপার্জনে পুরো পরিবার চলত। একমাত্র অবলম্বন হারিয়ে তার পিতা বর্তমানে শোকে হতবিহবল হয়ে পড়েছে।
আহত শিপনও উত্তরাস্থ ৩নং সেক্টরের “সাইনটেক্স’ নামক একটি পোশাক শো-রুমে চাকরি করতো।
ঘটনার দিনে ছুটি থাকায় দুই বন্ধু মিলে বাটুলিয়ায় নদীর পাড়ে ঘুরতে যায়। কিছুক্ষণ পর ৭ থেকে ৮ জনের একটি দল তাদের গতিরোধ করে এবং তাদের নিকট হতে মোবাইল ও টাকা-পয়সা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় তাদের বাঁধা দিতে গেলে ছিনতাইকারীরা ধারালো ছোড়া নিয়ে তাদের উপর্যুপরি আঘাত করে পালিয়ে যায়।
পরে স্থানীয় লোকজনের সহায়তায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক সাকিব হোসেনকে মৃত ঘোষনা করে।
বাসস/সবি/এফএইচ/১৮১৩/এএএ