বাসস দেশ-৮ : ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সিলেটে ঈদ-উল-ফিতর উদযাপন

376

বাসস দেশ-৮
সিলেট-ঈদ
ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সিলেটে ঈদ-উল-ফিতর উদযাপন
সিলেট, ১৬ জুন, ২০১৮ (বাসস) : আনন্দ উৎসব ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সিলেটে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে। প্রতিবছরের মতো এবারও সিলেটে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় নগরীর ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে। সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত ঈদের জামাতে ইমামতি করেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের প্রধান ইমাম হাফিজ মাওলানা কামাল উদ্দিন।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপিরসহ এ ঈদগাহ ময়দানে সিলেটের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তাসহ সর্বস্তরের মানুষ ঈদের নামাজ আদায় করেন। এসময় ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্যে অর্থমন্ত্রী সবার সুন্দর জীবন এবং দেশ ও জাতির সমৃদ্ধি ও মঙ্গল কামনা করেন।
এবারও শাহী ঈদগাহ ময়দানে লক্ষাধিক মুসল্লী নামাজ আদায় করেন। মূল ঈদগাহ ছাড়িয়ে ঈদগাহ পার্শ্ববর্তী সড়কেও ঈদের নামাজ আদায় করেন মসল্লীরা।
সিলেটে ঈদের দ্বিতীয় বৃহত্তম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯টায় হযরত শাহজালাল (র.) দরগাহ মসজিদে। এছাড়া নগরীর আরো বেশ কয়েকটি মসজিদ ও ঈদগাহ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
এদিকে, ঈদ উদযাপনে সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সিলেট নগরী ও আশপাশ এলাকায় র‌্যাব ও পুলিশসহ আইন-শৃঙ্খলারক্ষাকারী বিভিন্ন বাহিনী তৎপর রয়েছে।
ঈদ উপলক্ষে সিলেট কেন্দ্রীয় কারাগার, এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, এতিমখানা এবং জেলা প্রশাসনের সমাজসেবা অধিদপ্তর পরিচালিত বিভিন্ন আশ্রয়কেন্দ্রে বিশেষ খাবার পরিবেশন করা হয়েছে। আলোকসজ্জা করা হয়েছে নগর ভবনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি ভবনে।
বাসস/মআম/১৮০২/জহ/মরপা