চারুকলায় বর্ষা উৎসব উদ্যাপিত

207

ঢাকা, ১৫ জুন, ২০১৯ (বাসস) : পহেলা আষাঢ় উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের বকুলতলায় আজ শনিবার বর্ষা উৎসব ১৪২৬-এর আয়োজন করা হয়েছে।
ঢাকা বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ শনিবার এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। সত্যেন সেন শিল্পীগোষ্ঠী এই বর্ষা উৎসবের আয়োজন করে।
এতে সভাপতিত্ব করেন সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর সহ-সভাপতি অধ্যাপক ড. নিগার চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বর্ষা ঋতুকে স্বাগত জানিয়ে বলেন, এদেশে বর্ষা মৌসুমে প্রকৃতি অপরূপ সাজে সজ্জিত হয়। গ্রামীণ জনপদ ও সাধারণ মানুষের সাথে বর্ষা ঋতুর একটি গভীর সম্পর্ক রয়েছে। বর্ষা ঋতুর গুরুত্ব উল্লেখ করে উপাচার্য বলেন, বর্ষা মৌসুম বৃক্ষরোপণের একটি উপযুক্ত সময়। এই মৌসুমে পর্যাপ্ত বৃক্ষরোপণ করে প্রকৃতিকে আমাদের বাসযোগ্য করতে হবে।
অনুষ্ঠানে উপাচার্য উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করেন। উৎসবে সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর সদস্যসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিল্পীরা যন্ত্র সংগীত, দলীয় নৃত্য, দলীয় সংগীত, একক সংগীত ও একক আবৃত্তি পরিবেশন করেন।

image_printPrint