নড়াইলে ১ হাজার ৪৫৯ মেট্রিক টন ধান এবং ৩ হাজার ৯০৮ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে

141

নড়াইল, ১৫ জুন, ২০১৯ (বাসস) : জেলার তিন উপজেলায় চলতি বোরো মওসুমে মোট ১হাজার ৪৫৯ মেট্রিক টন ধান এবং ৩ হাজার ৯০৮ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে।এর মধ্যে নড়াইল সদর উপজেলায় ৬৬২ মেট্রিক টন ধান এবং ১ হাজার ৭০৪ মেট্রিক টন চাল, লোহাগড়া উপজেলায় ২৬৪ মেট্রিক টন ধান এবং ৯৪৪ মেট্রিক টন চাল এবং কালিয়া উপজেলায় ৫৩৩ মেট্রিক টন ধান এবং ১ হাজার ২৬০ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।
জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা যায়, সরকারি ঘোষণা অনুযায়ী গত ২৫ এপ্রিল থেকে সারা দেশে সরকারিভাবে ধান-চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে।এটি চলবে চলতি বছরের ৩১ আগষ্ট পর্যন্ত। নড়াইল জেলায় গত ৯ মে থেকে খাদ্য বিভাগের তালিকাভূক্ত ৫২ জন মিলারের (মিলমালিক) কাছ থেকে প্রতিকেজি ৩৬টাকা দরে চাল সংগ্রহ শুরু হয়েছে।
নড়াইল জেলা ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক মনোতোষ কুমার মজুমদার জানান,সরকারি নির্দেশনা অনুযায়ী সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হয়েছে।উপজেলা ধান-চাল সংগ্রহ ও মনিটরিং কমিটির দেয়া কৃষকদের তালিকা অনুযায়ী ধান ক্রয় করা হচ্ছে।সরকারিভাবে প্রতিকেজি ধানের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৬ টাকা।

image_printPrint