বাজিস-৪ : শরীয়তপুরে সেফটি ট্যাংকিতে কাজ করতে গিয়ে দুইজনের মৃত্যু

564

বাজিস-৪
শরীয়তপুর- মৃত্যু
শরীয়তপুরে সেফটি ট্যাংকিতে কাজ করতে গিয়ে দুইজনের মৃত্যু
শরীয়তপুর, ১৪ জুন, ২০১৯ (বাসস) : জেলার নড়িয়া উপজেলার পাচক গ্রামে সেফটি ট্যাংকিতে কাজ করতে গিয়ে এক নির্মাণ শ্রমিকসহ দুইজন মারা গেছেন।
নিহতরা হলেন নড়িয়া উপজেলার ভোজেশ^র ইউনিয়নের পাচক গ্রামের শাহ আলম গোরাপীর ছেলে নির্মাণ শ্রমিক শাহাদাত (৩৫) ও একই গ্রামের লিটন খার ছেলে কলেজ ছাত্র তারিফ (১৯)।
আজ শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
এই ঘটনায় আরও তিনজন আহত হয়েছে।আহতদের শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন পাচক গ্রামের রুবেল গোরাপী (২৮), আজিজুল (৩২) ও অপু গোরাপী (২৫)। গুরুতর আহত আজিজুলকে আশংকাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।
হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক জানান, সেফটি ট্যাংকিতে জমে থাকা গ্যাসের কারনে অক্সিজেন শুন্যতায় এই দুর্ঘটনা ঘটেছে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে নড়িয়া উপজেলার ভোজেশ্বর ইউনিয়নের পাঁচক গ্রামের সালাউদ্দিন গোরাপীর নির্মানাধীন ভবনের সেফটি ট্যাংকির সেন্টারিং খুলতে শাহালম গোরাপীর ছেলে নির্মাণ শ্রমিক শাহাদাত ভেতরে প্রবেশ করে। তাৎক্ষণিক শাহাদাত ট্যাংকির ভিতরে অসুস্থ হয়ে পড়লে একই এলাকার লিটন খানের ছেলে কলেজছাত্র তারিফ তাকে উদ্ধার করতে ট্যাংকির ভিতরে নামে। সেখানে তারিফও অসুস্থ হয়ে পড়ে। শাহাদত ও তারেককে উদ্ধার করার জন্য ট্যাংকিতে নেমে অপু, রুবেল ও আজিজুলও গুরুতর অসুস্থ হয়ে পড়ে।
স্থানীয় লোকজন আহত পাঁচজনকে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শাহাদাত ও তারিফকে মৃত ঘোষণা করে। তারিফ শরীয়তপুর সরকারি কলেজের একাদশ শ্রেনীর ছাত্র ছিল।
শরীয়তপুর সদর হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. তোফায়েল আহমেদ জানান, সেফটি টাংকিতে অক্সিজেন শুন্যতায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।
দুর্ঘটনারয় মৃত্যুর খবর নিশ্চিত করে নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল হক আকন্দ বলেন, এ ঘটনায় অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
বাসস/সংবাদদাতা/২১৫৫/এমকে