উদীচী শিল্পী গোষ্ঠীর ‘বর্ষা উৎসব ২০১৯’ শনিবার

396

ঢাকা, ১৩ জুন, ২০১৯ (বাসস) : শনিবার পহেলা আষাঢ়। বর্ষাঋতুর প্রথম দিন। বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী ঢাকা মহানগর কমিটির উদ্যোগে ‘বর্ষা উৎসব-২০১৯’ শীর্ষক কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপনের কর্মসূচি গ্রহণ করেছে।
শনিবার ভোর সাড়ে ছয়টায় বাংলা একাডেমির বটমূলে নজরুল মঞ্চে শুরু হবে এই উৎসব। শুরুতে সেতার বাদনের মধ্যদিয়ে বর্ষা ঋতুকে স্বাগত জানানো হবে। এরপর রয়েছে আলোচনা সভা, সংগীত, নৃত্য ও আবৃত্তি। অনুষ্ঠানে উদীচী শিল্পী গোষ্ঠীর কেন্দ্রীয়, ঢাকা মহানগরসহ বিভিন্ন শাখার শিল্পীরা এই কর্মসূচিতে পারফরমেন্স করবেন। অনুষ্ঠান চলবে সকাল সাড়ে দশটা পর্যন্ত।
উদীচী শিল্পী গোষ্ঠীর কেন্দ্রীয় সংগীত বিষয়ক সম্পাদক সুফিয়া পারভিন আজ বাসসকে এসব তথ্য জানান। তিনি জানান, প্রতিবছরের মতো এবারও বাঙালি সংস্কৃতির অন্যতম ঋতু বর্ষাকে স্বাগত জানিয়ে ঢাকা মহানগর কমিটি নগরবাসীকে নিয়ে এই উৎসব উদযাপন করবে।
তিনি জানান, আলোচনা অনুষ্ঠানে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠীর কেন্দ্রীয় সভাপতি ও গবেষক ড . সফিউদ্দিন আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম রানা, বর্তমান সাধারণ সম্পাদক জামশেদ আনোয়ার স্বপন, মহানগর নেতৃবৃন্দের মধ্যে নিবাস দে, অমিত রঞ্জন দে, ইকবালুল হক খান অংশ নেবেন।