বাংলাদেশের উন্নয়ন আর শেখ হাসিনার নাম এক সূতোয় গাঁথা : অর্থমন্ত্রী

96
image_printPrint

সিলেট, ১৫ জুন, ২০১৮ (বাসস) : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বাংলাদেশের উন্নয়ন আর শেখ হাসিনার নাম এক সূতোয় গাঁথা। ছয় মাস পর জাতীয় সংসদ নির্বাচন হবে। দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় সন্তুষ্ট হয়ে জনগণ আগামী নির্বাচনে শেখ হাসিনার আওয়ামী লীগকে আবারও ভোট দেবে।
আজ শুক্রবার সন্ধ্যায় সিলেট মহানগরী ও সদর উপজেলার মসজিদ, মন্দির ও ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান ঘোষণা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ৯ কোটি ৭৫ লাখ টাকার এ প্রকল্পে ব্যয় হবে সদর ও মহানগরের ৫৪টি প্রতিষ্ঠানে। আগামী অর্থবছরে প্রকল্পটি বাস্তবায়ন করবে স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।
অর্থমন্ত্রী আরও বলেন, বিগত দশ বছরে সিলেটসহ দেশে ঐতিহাসিক উন্নয়ন সাধিত হয়েছে। সরকারের লক্ষ্যমাত্রা ছিল দেশের অভ্যন্তরীণ সম্পদ বৃদ্ধি ও রাজস্ব আদায়ের মাধ্যমে জনগণের চাহিদা পূরণে সময়োপযোগী বাজেট প্রণয়ন।
তিনি বলেন, ২০১৮-১৯ অর্থবছরে বর্তমান সরকারের ঘোষিত সর্বশেষ এ বাজেট দেশের ইতিহাসে সর্ববৃহৎ। এরই মধ্যে সরকার তার লক্ষ্যমাত্রা পূরণে সক্ষম হয়েছে।
মুহিত দেশের চলমান অগ্রযাত্রার ধারাকে আরো বেগবান ও সমুন্নত রাখতে শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।
এ সময় বক্তব্য রাখেন ড. মোমেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, এলজিইডি’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী পি কে চৌধুরী। এলজিইডির নির্বাহী প্রকৌশলী এএসএম মহসিন, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, রেডক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাদশা প্রমুখসহ ধর্মীয় প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।