বাসস দেশ-১৭ : ইউজিসিতে পূর্ণকালীন সদস্য হিসেবে অধ্যাপক ড. দিল আফরোজা ও সাজ্জাদের যোগদান

169

বাসস দেশ-১৭
ইউজিসি-যোগদান
ইউজিসিতে পূর্ণকালীন সদস্য হিসেবে অধ্যাপক ড. দিল আফরোজা ও সাজ্জাদের যোগদান
ঢাকা, ১২ জুন ২০১৯ (বাসস) : অধ্যাপক ড. দিল আফরোজা ও অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) পূর্ণকালীন সদস্য হিসেবে আজ যোগদান করেছেন।
ইউজিসি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ের (বুয়েট) কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার দিল আফরোজা বেগম দ্বিতীয় মেয়াদে এবং ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ-এর ডিপার্টমেন্ট অব কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন ইউজিসিতে পূর্ণকালীন সদস্য হিসেবে আজ বুধবার যোগদান করেছেন।
ড. দিল আফরোজা বেগম ২০১৫ সালের ২৮ মে থেকে চলতি বছরের ২৭ মে পর্যন্ত ইউজিসিতে পূর্ণকালীন সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। তাদের নিয়োগের মেয়াদ যোগদানের সময় থেকে চার বছরের জন্য কার্যকর হবে।
প্রফেসর ড. দিল আফরোজা বিজ্ঞানের বিভিন্ন শাখায় অবদানের জন্য ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন এওয়ার্ড, বীরশ্রেষ্ঠ পদক ও জন্তা আন্তর্জাতিক সম্মানে ভূষিত হয়েছেন। তিনি ওয়ার্ল্ড ইউনিভার্সিটি সার্ভিসেসের অধীনে বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ে নারী উন্নয়ন বিষয়ে কোষাধ্যক্ষ ও প্রকল্প পরিচালক এবং ইউনিভার্সিটি অব আলবার্টা-বুয়েট লিংকেজ প্রকল্পের জেন্ডার এডভাইজার হিসেবেও দায়িত্ব পালন করেন।
ড. সাজ্জাদ রাশিয়ার বিখ্যাত মস্কো টেকনিক্যাল ইউনিভার্সিটি থেকে ব্যাচেলর ডিগ্রি এবং যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ড স্টেট ইউনিভার্সিটি থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার্স ও পিএইচডি ডিগ্রি লাভ করেন।
বাসস/সবি/এমএমবি/১৯৩৭/কেকে