শরীয়তপুরে বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

235

শরীয়তপুর, ১২ জুন, ২০১৯ (বাসস): ‘জেনে বুঝে বিদেশ যাই, অর্থ-সম্মান দুটোই পাই’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহযোগিতায় শরীয়তপুর জেলা প্রশাসনের আয়োজনে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক’ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু প্রধান অতিথি হিসেবে সেমিনারের উদ্বোধন করেন।
জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব শেখ মুহাম্মদ রেফাত আলী।
এছাড়াও জেলা পর্যায়ের কর্মকর্তাগন, এনজিও প্রতিনিধি, জনপ্রতিনিধি, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেনীপেশার প্রতিনিধিগন অংশগ্রহণ করেন।
ইকবাল হোসেন অপু এমপি বলেন, বিদেশে কর্মরত শ্রমিকদের রেমিট্যান্স বর্তমানে আমাদের অর্থনীতির অন্যতম ভিত। বিদেশগামী শ্রমিকদের দক্ষ করে পাঠালে আমাদের বৈদেশিক মুদ্রা অর্জনের পরিমাণ অনেকগুণ বৃদ্ধি পাবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বাংলাদেশের প্রতিটি উপজেলা থেকে অন্তত একহাজার দক্ষ শ্রমিক বিদেশে পাঠানোর লক্ষ্যে প্রতিটি উপজেলায় টিটিসি (টেকনিক্যাল ট্রেনিং ইন্সষ্টিটিউট) স্থাপনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।