সকল উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন করা হবে : শিক্ষামন্ত্রী

221

সংসদ ভবন, ১১ জুন, ২০১৯ (বাসস) : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সরকার দেশের সকল উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের কার্যক্রম হাতে নিয়েছে।
তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজের তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘দেশের সকল উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের কার্যক্রম হাতে নেয়া হয়েছে। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে ‘১০০টি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় কার্যক্রম চলমান রয়েছে। দ্বিতীয় পর্যায়ে ৩২৯টি উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের জন্য প্রকল্প প্রস্তাব প্ররিকল্পনা কমিশনের প্রক্রিয়াধীন রয়েছে।’
জাতীয় পার্টির সদস্য বেগম সালমা ইসলামের অপর এক তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তিন পার্বত্য জেলায় নতুন আবাসিক বিদ্যালয় স্থাপন ও বিদ্যমান মাধ্যমিক বিদ্যালয়ে আবাসিক ভবন নির্মাণ প্রকল্পের আওতায় পার্বত্য চট্টগ্রামের শিক্ষা প্রতিষ্ঠানবিহীন এলাকায় ১০টি সম্পূর্ণ আবাসিক বিদ্যালয় স্থাপন করা হবে এবং পার্বত্য চট্টগ্রাম এলাকায় ৩৯টি মাধ্যমিক বিদ্যালয়ে (১৯টি সরকারি, ১০টি বেসরকারি মডেল ও ১০টি প্রস্তাবিত নতুন) ৭৪টি ছাত্রাবাস নির্মাণ করা হবে।