বাসস বিদেশ-১ : ইয়েমেনের ২টি ড্রোন ভূপাতিত করেছে সৌদি বাহিনী

295

বাসস বিদেশ-১
ইয়েমেন-সংঘাত-সৌদি
ইয়েমেনের ২টি ড্রোন ভূপাতিত করেছে সৌদি বাহিনী

রিয়াদ, ১১ জুন, ২০১৯ (বাসস ডেস্ক): সৌদি বিমান প্রতিরক্ষা বাহিনী প্রতিবেশী দেশ ইয়েমেনের হুতি বিদ্রোহীদের দু’টি ড্রোন সোমবার ভূপাতিত করেছে। এদিকে ইরান মদদপুষ্ট এই বিদ্রোহীরা দেশটিতে তাদের হামলা জোরদার করেছে। রাষ্ট্রীয় সংবাদমাধ্যম একথা জানিয়েছে। খবর এএফপি’র।
মঙ্গলবার সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) পরিবেশিত ইয়েমেনে যুদ্ধরত সৌদি নেতৃত্বাধীন জোটের এক বিবৃতিতে বলা হয়, দেশটির দক্ষিণের খামিস মুশাইত এলাকা লক্ষ্য করে এ দুই ড্রোন থেকে হামলা চালানো হচ্ছিল। এতে হতাহত বা ক্ষতির কোন খবর পাওয়া যায়নি।
এর আগে বিদ্রোহীদের নিউজ আউটলেট আল-মাসিরাহ জানায়, তারা খামিস মুশাইতের পার্শ্ববর্তী কিং খালিদ বিমান ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে।
ইয়েমেনের উত্তরাঞ্চলীয় হাজাহ প্রদেশে হুতি বিদ্রোহীদের বিভিন্ন অবস্থান লক্ষ্য করে সৌদি নেতৃত্বাধীন জোট তাদের বিমান হামলা জোরদার করেছে বলে এসপিএ জানানোর পর এসব হামলা চালানো হয়।
শিয়া সংখ্যাগরিষ্ঠ দেশ ইরান ও সৌদি আরবের প্রধান মিত্র দেশ যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তেজনা বাড়ার প্রেক্ষাপটে হুতি বিদ্রোহীরা দেশটির ওপর ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা জোরদার করেছে।
গত মাসে সৌদি বিমান বাহিনী হুতি বিদ্রোহীদের চালিত বোমা ভর্তি একটি ড্রোন গুলি করে ভূপাতিত করে। ড্রোনটির লক্ষ্য ছিল ইয়েমেন সীমান্তবর্তী জিজান বিমানবন্দরে হামলা চালানো।
বাসস/এমএজেড/১২৫০/জুনা