বাসস দেশ-২৭ : আইএলও’র সম্মেলনে ৪৯ সদস্যের একটি প্রতিনিধি দল অংশ নিচ্ছেন

520

বাসস দেশ-২৭
আইএলও-সম্মেলন
আইএলও’র সম্মেলনে ৪৯ সদস্যের একটি প্রতিনিধি দল অংশ নিচ্ছেন
ঢাকা, ১০ জুন, ২০১৯ (বাসস) : আন্তর্জাতিক শ্রম সংস্থা-আইএলও’র প্রতিষ্ঠার শততম বার্ষিকীর শ্রম সম্মেলনে বাংলাদেশের পক্ষ থেকে ৪৯ সদস্যের একটি প্রতিনিধিদল অংশগ্রহণ করবে।
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এ. কে. এম আলী আজম জানান, ১০ জুন থেকে জেনেভায় আইএলও সম্মেলন শুরু হয়ে ২১ জুন পর্যন্ত চলবে।
এই সম্মেলনে নেতৃত্বে মন্ত্রণালয়ের ১৬ সদস্যের একটি প্রতিনিধিদল আজ রাতে ঢাকা ত্যাগ করবেন বলে উপ-সচিব জাকির হোসেন বাসসকে জানান।
এ ছাড়া এই সম্মেলনে অংশগ্রহণকারী জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু জানান, সরকারের পক্ষ থেকে ভায়লেন্স এন্ড হ্যারেজমেন্ট এ্যাগেইনেস্ট ওমেন এন্ড মেন কনভেনশনের বিষয়ে একটি প্রস্তাব সমর্থন করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। আইএলও সম্মেলনে বাংলাদেশ থেকে মালিকদের প্রতিনিধিরা অংশগ্রহণ করছেন।
তিনি বলেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান আগামী ১৫ জুন আইএলও সম্মেলনে যোগ দিতে ১৪ জুন রাতে ঢাকা থেকে জেনেভার উদ্দেশে রওয়ানা হবেন।
১০ থেকে ২১ জুন পর্যন্ত আইএলও প্রতিষ্ঠার শততম বার্ষিকীর ১০৮তম শ্রম সম্মেলনে জেনেভাতে অনুষ্ঠিত হবে। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বাংলাদেশ দলের প্রধান হিসেবে নেতৃত্ব দিবেন। এছাড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এ. কে. এম আলী আজম ডেপুটি প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন।
আগামী ২২ জুন আইএলও গভার্নিং বডির বৈঠকে সরকারি প্রতিনিধিদলের নেতৃবৃন্দ অংশগ্রহণ করবেন।
বাসস/এসপিএল/এমএআর/২১৩০/-জেজেড