বাসস দেশ-৩ : সুমন জাহিদের মৃত্যুর তদন্তের দাবি জানিয়েছে সেক্টর কমান্ডারস্ ফোরাম

335

বাসস দেশ-৩
সুমন-মৃত্যু-তদন্ত দাবি
সুমন জাহিদের মৃত্যুর তদন্তের দাবি জানিয়েছে সেক্টর কমান্ডারস্ ফোরাম
ঢাকা, ১৫ জুন ২০১৮ (বাসস) : শহীদ বুদ্ধিজীবী সেলিনা পারভীনের সন্তান সুমন জাহিদের মৃত্যুতে গভীর শোক ও জরুরি তদন্তের দাবি জানিয়েছে সেক্টর কমান্ডারস্ ফোরাম।
আজ এক বিবৃতিতে সংগঠনের নেতারা এই মৃত্যু আদৌ কোনো দুর্ঘটনা নাকি যুদ্ধাপরাধীদের হাতে পরিকল্পিত কোনো হত্যাকান্ডÑ তা নিরূপণের লক্ষ্যে গুরুত্ব সহকারে এবং জরুরি ভিত্তিতে তদন্তের দাবি জানিয়েছে।
বিবৃতিতে বলা হয়, মর্মবিদারক এই মৃত্যু নিয়ে ইতোমধ্যেই রহস্যের সৃষ্টি হয়েছে। কারণ তার শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহৃ পাওয়া গেছে। সুমনের পরিবারের সদস্যরা জানিয়েছেন, সকালে কেউ তাকে বাসা থেকে ডেকে নিয়ে যায়। পরে রেললাইনের পাশে তার লাশ পাওয়া যায়। তাকে দীর্ঘদিন ধরে বিভিন্নভাবে হুমকিও দেওয়া হয়েছে।
নেতৃবৃন্দ আরও বলেন, নিহতের পরিবার এবং ঘনিষ্ঠজনরা মনে করছেন যুদ্ধাপরাধ বিচারের দাবিতে সোচ্চার এবং যুদ্ধাপরাধ বিচারের অন্যতম সাক্ষী সুমন জাহিদের মৃত্যু পরিকল্পিত ভাবে ঘটানো হয়েছে। এই সাহসী শহীদ সন্তান যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে দন্ডিত যুদ্ধাপরাধী চৌধুরী মঈনুদ্দিন ও আশরাফুজ্জামানের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন।
বিবৃতিদাতারা হলেন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ও ফোরামের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) কে এম সফিউল্লাহ বীর উত্তম, ভাইস চেয়ারম্যান লে. কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরী, সহসভাপতি নুরুল আলম ও আনোয়ারুল আলম শহীদ, মহাসচিব হারুন হাবীব, যুগ্ম মহাসচিব আবুল কালাম আজাদ পাটোয়ারী ও সাংগঠনিক সম্পাদক মেজর (অব.) জেনারেল মোহাম্মদ আলী শিকদার।
গতকাল বৃহষ্পতিবার রাজধানীর খিলগাঁওয়ে বাগিচাসংলগ্ন রেললাইন থেকে একাত্তরের মুক্তিযুদ্ধে শহীদ সাংবাদিক সেলিনা পারভীনের ছেলে সুমন জাহিদের (৫৫) দ্বিখন্ডিত লাশ উদ্ধার করে পুলিশ। সুমন জাহিদ সবশেষ ফারমার্স ব্যাংকে কর্মরত ছিলেন।
বাসস/সবি/বিকেডি/১৬৪০/-আসচৌ