বাসস ক্রীড়া-৮ : রশিদের সুস্থতার অপেক্ষায় আফগানিস্তান

99

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-বিশ্বকাপ
রশিদের সুস্থতার অপেক্ষায় আফগানিস্তান
টনটন (যুক্তরাজ্য), ৯ জুন ২০১৯ (বাসস/এএফপি) : লেগ স্পিনার রশিদ খান বিশ্বকাপের পরবর্তী ম্যাচেই আফগানিস্তান দলে ফিরবেন বলে আশা প্রকাশ করেছে অধিনায়ক গুলবাদিন নাইব।
শনিবার টনটনে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ ক্রিকেটের ম্যাচে অংশগ্রহণের সময় মাথায় গুরুতরভাবে আঘাত পেয়েছেন আফগান তারকা রশিদ খান। লকি ফার্গুসনের বাউন্সি বল তার মাথায় আঘাত করায় ম্যাচে আর বল করতে পারেননি রশিদ। ম্যাচে কিউইদের কাছে ৭ উইকেটে হার মানে আফগানিস্তান।
বলটি রশিদ খানের হেলমেটে লেগে স্ট্যাম্পে আঘাত করে। ফলে আউট হয়ে যখন মাঠ ছাড়ছিলেন, তখন বুঝাই যাচ্ছিল খুব একটা স্বস্তিতে নেই তিনি। পরবর্তীতে পরীক্ষার পর প্রথমিকভাবে নিশ্চিতও হওয়া গেছে যে আফগান ওই তারকা আর ম্যাচটিতে খেলতে পারেবন না।
তবে নাইব বলেছেন, রশিদ এখন কিছুটা সুস্থ বোধ করছেন। এখন তাকে ভালভাবে সেরে উঠার সুযোগ করে দিতে হবে। যাতে আগামী ১৫ জুন দক্ষিন আফ্রিকার বিপক্ষে ম্যাচে আফগান দলের হয়ে তিনি মাঠে নামতে পারেন।
নাইব সাংবাদিকদের বলেন, ‘তিনি এখন অনেকটাই সুস্থ বোধ করছেন। ডাক্তার অবশ্য মাঠে যেতে নিষেধ করেছেন। তবে তিনি এখন যথেষ্ট সুস্থতা অনুভব করছেন। তার শুধু বিশ্রাম দরকার। আমাদের হাতেও বেশ কয়েকটা দিন রয়েছে। মানসিক প্রশান্তির জন্য তার যদি বিশ্রামের দরকার হয়, তাহলে তিনি সেটি পাবেন বলেন জানিয়েছেন ফিজিও। কারণ পরবর্তী ম্যাচের আগে হাতে প্রায় এক সপ্তাহ সময় আছে। এখন তিনি যথেষ্ট ভাল অনুভব করছেন, বিশ্রাম নিচ্ছেন। তবে কিছু পরীক্ষা-নিরীক্ষার জন্য তাকে হাসপাতালে যেতে হবে। আফগানী জনগন এমনিতেই শক্তিশালী। এটি তাদের জন্য সামান্য ব্যাপার।’
বাসস/এএফপি/এমএইচসি/১৬৪৫/মোজা/নীহা