বাসস ক্রীড়া-৬ : কোপা আমেরিকায় নেইমারকে না পেয়ে হতাশ তিতে

148

বাসস ক্রীড়া-৬
ফুটবল-ব্রাজিল
কোপা আমেরিকায় নেইমারকে না পেয়ে হতাশ তিতে
সাও পাওলো, ৯ জুন ২০১৯ (বাসস) : ইনজুরির কারনে ঘরের মাঠে কোপা আমেরিকা আসর থেকে ছিটকে গেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার তিতে। আর দলের মূল তারকাকে না পেয়ে দারুন হতাশ কোচ তিতে। ব্রাজিলিয়ান কোচের মতে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনাল্ডোর পর বিশ্বের তৃতীয় সেরা খেলোয়াড় হিসেবে তিনি নেইমারকেই এগিয়ে রাখবেন।
আগামী ১৪ জুন থেকে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ আসর কোপা আমেরিকা। গত বুধবার কাতারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে গোঁড়ালির ইনজুরির কারনে কোপা আমেরিকা থেকে বাদ পড়েছেন নেইমার। লিগ ওয়ান চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট-জার্মেইর পক্ষ থেকে শনিবার নিশ্চিত করা হয়েছে আগামী অন্তত চার সপ্তাহ নেইমারকে মাঠের বাইরে থাকতে হবে। ইতোমধ্যেই চেলসি তারকা উইলিয়ানকে নেইমারের স্থলাভিষিক্ত করা হয়েছে।
নেইমারের অনুপস্থিতি ব্রাজিল ও একইসাথে কোচ হিসেবে তিতের জন্য অত্যন্ত হতাশার। ২০০৭ সালের পর এই প্রথম ও নবমবারের মত কোপা আমেরিকার শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে স্বাগতিক ব্রাজিল। ২০১৬ সালে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল সেলেসাওদের।
তিতে বলেছেন, ‘এই মুহূর্তে আমি শুধুমাত্র নেইমারের সুস্থতাই কামনা করতে পারি। তবে সাথে সাথে এটাও বলতে চাই তার মানের একজন খেলোয়াড়কে ছাড়াই আমাদের মাঠে নামতে হচ্ছে যা অত্যন্ত দু:খজনক। আমার মতে মেসি ও রোনাল্ডোর পরেই তার অবস্থান। তাবে এডেন হ্যাজার্ডের সাথে নেইমারকে তুলনা করা যেতে পারে। তবে হ্যাজার্ডের থেকে সে কিছুটা হলেও এগিয়ে আছে। হ্যাজার্ডের তুলনায় সে দ্রুতগতির খেলোয়ার। এটা আমার মতামত।’
আগামী শুক্রবার বলিভিয়ার বিপক্ষে সাও পাওলোতে ম্যাচ দিয়ে কোপা আমেরিকা মিশন শুরু করবে ব্রাজিল। এরপর ১৮ জুন ভেনেজুয়েলা ও ২২ জুন পেরুর বিপক্ষে গ্রুপ-এ’র পরবর্তী দু’টি ম্যাচে মুখোমুখি হবে তিতের শিষ্যরা।
বাসস/নীহা/১৬১০/মোজা/স্বব