পরাজিত বিএনপি মিথ্যাচারের রাজনীতিতে : তথ্যমন্ত্রী

714

ঢাকা, ১৪ জুন, ২০১৮ (বাসস) : তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, আগুন যুদ্ধে পরাজিত বিএনপি মিথ্যাচারের রাজনীতি করছে।
আজ বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট সম্মেলন কক্ষে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ২০১৭-১৮ অর্থবছরের বরাদ্দ থেকে সাংবাদিক সহায়তা চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
হাসানুল হক ইনু বলেন, ‘গত সাড়ে নয় বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিএনপি’র লাগাতার নাশকতা, অন্তর্ঘাত ও আগুন সন্ত্রাসের মধ্যেই বিস্ময়কর উন্নয়ন সাধন করে তাদের পরাজিত করেছেন।’
‘পরাজিত বিএনপি এখনো জনগণের কাছে ক্ষমা না চেয়ে, আত্মসমর্পণ না করে মিথ্যাচারের রাজনীতি বেছে নিয়েছে, যা গণতন্ত্রের সাথে যায় না’ বলে তিনি উল্লেখ করেন।
তথ্যমন্ত্রী এ সময় সাংবাদিকদের জন্য সরকারি সহায়তা শুধু অনুদানের চেকেই সীমাবদ্ধ থাকবে না, তাদের চিকিৎসা, বাসস্থান, সন্তানদের শিক্ষা, ঋণ প্রভৃতি খাতেও বিস্তৃৃত হবে বলে তিনি জানান। এই ট্রাস্টকে ‘সাংবাদিকদের জন্য শেখ হাসিনার তৈরি একটি স্বস্তির নিঃশ্বাস ফেলার জায়গা’ বলে তিনি বর্ণনা করেন।
বিশেষ অতিথির বক্তৃতায় তথ্যসচিব আবদুল মালেক বলেন, দেশের ইতিহাসে প্রথম সাংবাদিকদের কল্যাণে ট্রাস্ট গঠন করে প্রধানমন্ত্রী যে নজির স্থাপন করেছেন, তা গণমাধ্যমের প্রতি তার মমতা ও আন্তরিকতার পরিচয়ই বহন করে।
আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মন্ত্রী এবং সচিব এ সময় উপস্থিত সাংবাদিকদের শুভেচ্ছা জানান।
পিআইবি মহাপরিচালক মো. শাহ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে ৫১ জন সাংবাদিকের হাতে চেক তুলে দেয়া হয়।