কায়রোতে আন্তজার্তিক সাংস্কৃতিক উৎসবে বাংলাদেশের অংশগ্রহণ

421

ঢাকা, ১ জুন, ২০১৯ (বাসস) : মিশরের কায়োরোতে আন্তজার্তিক সাংস্কৃতিক উৎসবে বাংলাদেশের একটি সাংস্কৃতিক দল অত্যন্ত সুন্দর পরিবেশনা উপহার দিয়েছেন।
মিশরের কায়োরোর অপেরা হাউজে বাংলাদেশ দলটি লোকসংগীত, আধুনিক গান, হাছন রাজা ও লালন সংগীত পরিবেশন করে সুনাম অর্জন করেছেন। সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহায়তায় উৎসবে দলটিতে কর্মকর্তারাসহ মোট ১৪ জন শিল্পী ও সহয়োগী যন্ত্রশিল্পীরা অংশ নেন।
বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা বিভাগ থেকে আজ বাসসকে এই তথ্য জানানো হয়। বাংলাদেশ এবং মিশরের মধ্যেকার সাংস্কৃতিক চুক্তির আওয়তায় এই উৎসবে বাংলাদেশের সাংস্কৃতিক দলটি ২৭ মে কায়রো অপেরা হাউজে এক ঘন্টার পরিবেশনায় অংশ নেন। এতে কায়রোতে অবস্থানরত বাংলাদেশীসহ বিভিন্ন দেশের পাঁচ শতাধিক মানুষ অনুষ্ঠানটি উপভোগ করেন।
উৎসবে বাংলাদেশ দলের নেতৃত্ব দেন সংস্কৃতি মন্ত্রণালয়ের উপ-সচিব ছানিয়া আক্তার। উৎসেব অংশ নেয়া শিল্পীরা হচ্ছেন শিল্পী সুজিত মোস্তফা, টুনটুন বাউল, মেহরিন ও নাসরিন আখতার। দলে সহযোগেী শিল্পীরা ছিলেন বিনোদ চরায়,আতিকুর রহমান ও শুভ্র রহমান। এ ছাড়াও শিল্পকলা একাডেমির দুজন কর্মকর্তা উৎসবে যোগ দেন। উৎসবে যোগদান শেষে সাংস্কৃতিক দলের শিল্পীরা গতাকাল দেশে ফিরেছেন।