বাসস দেশ-৩২ : প্রধানমন্ত্রীকে ডাকসুর আজীবন সদস্য ঘোষণা

544

বাসস দেশ-৩২
ডাকসু-প্রধানমন্ত্রী-বাজেট
প্রধানমন্ত্রীকে ডাকসুর আজীবন সদস্য ঘোষণা
ঢাকা, ৩০ মে, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) আজীবন সদস্য করা হয়েছে।
এছাড়াও চলতি ২০১৯-২০ অর্থবছরে ডাকসুর ১ কোটি ৮৯ লাখ টাকার বাজেট অনুমোদন দেয়া হয়।
ডাকসু সভাপতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ডাকসুর কার্যনির্বাহী সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
পরে ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী আজ এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন।
তিনি জানান, ‘১৯৭৩ সালের ২ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আজীবন সদস্যপদ প্রদানের স্মারকপত্র ছিড়ে ফেলার ঘটনার নিন্দা প্রস্তাব গ্রহণ করে ডাকসুর নির্বাহী সভার এজেন্ডাভুক্ত করা হয়েছে।’
ডাকসুর কার্যকরী সভায় গৃহীত অন্য সিদ্ধান্তগুলো হচ্ছে- ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপনের পূর্বেই সকল বিভাগের শিক্ষার্থীদের স্বাস্থ্যবীমা চালু করতে যাবতীয় পদক্ষেপ গ্রহণ এবং ক্যাম্পাসে গণপরিবহন নিয়ন্ত্রণ ও রিক্সা ভাড়া নির্ধারনে ঈদের পরে পলিসি ডায়ালগ আয়োজন।
সিদ্ধান্তের বিষয়ে গোলাম রাব্বানী বলেন, ‘ডাকসুর কার্যনির্বাহী সভার সর্বসম্মতিক্রমে প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্যপদ প্রদান করা হয়েছে। এছাড়াও ২০১৯-২০ অর্থবছরের ডাকসুর বাজেট পেশ, শিক্ষার্থীদের জন্য স্বাস্থ্যবীমা, ক্যাম্পাসে গণপরিবহন নিয়ন্ত্রণ ও রিকশা ভাড়া নির্ধারণের বিষয়ে পলিসি ডায়ালগ আয়োজনের সিদ্ধান্ত হয়।’
সভায় ডাকসু সহ-সভাপতি (ভিপি) নুরুল হক, সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেনসহ ডাকসুর ২৫ জন নির্বাচিত প্রতিনিধি সভায় উপস্থিত ছিলেন।
বাসস/এএসজি/এমএমএন/এমএন/২১৫০/কেকে