জেল কোড মেনেই বেগম জিয়াকে ইফতার দেয়া হচ্ছে : কাদের

417

ঢাকা, ২৯ মে, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জেল কোড মেনেই ইফতার দেয়া হচ্ছে।
তিনি বলেন, ‘জেল হাজতে ইফতার দেওয়ার বিষয় নতুন কিছু নয়। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকেও জেল কোড মেনে ইফতারি দেওয়া হচ্ছে।’
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ রাজধানীর আগারগাঁও মেট্রোরেলের সাইট অফিসে প্রকল্পের নির্মাণ কাজের অগ্রগতি বিষয়ক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ইফতারিতে মানুষের বেশি চাহিদা থাকে বলে আমার জানা নাই। এটা নিয়ে রাজনীতি প্রত্যাশিত নয়। তবে খালেদার জিয়ার ইফতারি চাহিদা বেশি থাকলে সংশ্লিষ্টদের কাছে আবেদন করতে পারবেন। খালেদা জিয়া সাজাপ্রাপ্ত আসামি তাকে জেল কোড মেনেই ইফতারি দেওয়া হচ্ছে।
দেশ গভীর সঙ্কটে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে কাদের বলেন, দেশ ভালো চলছে। দেশের মানুষ নিরপত্তা ও শান্তি চায়। আমরা দেশের উন্নয়নে কাজ করছি।
ঈদযাত্রায় ঘরমুখো মানুষের স্বস্তির বিষয়ে সেতুমন্ত্রী কাদের বলেন, কুমিল্লা ও টাঙ্গাইলে বেশ কয়েকটি সেতু এবং ওভারপাস উদ্বোধন করেছি। মানুষ স্বস্তি নিয়ে যাতায়াত করছে। দেশের সড়ক যোগাযোগ অবকাঠামোয় বিশাল পরিবর্তন এসেছে।
তিনি বলেন, এরপরও মির্জা ফখরুলের কিছু বলার থাকলে সংসদে এসে বলতে পারতেন। তাদের বেশ কিছু এমপি ও সংরক্ষিত নারী আসনের এমপি সংসদে আসছেন। কাদের বলেন, তাদের সঙ্গে মির্জা ফখরুল সংসদে আসলে তার কথাগুলো আরো ভালোভাবে উপস্থাপন করতে পারতেন।
কাদের আরো বলেন, সংসদে মির্জা ফখরুলের কথা শুধু দেশবাসী নয় সারা বিশ্বের মানুষ শুনতে পেত।