বাসস দেশ-২৫ : গুজব ছড়িয়ে নওশাবা রাষ্ট্রের ভাবমূর্তি নষ্ট করেছে : তদন্ত কর্মকর্তা

308

বাসস দেশ-২৫
নওশাবা-গুজব-মামলা-প্রতিবেদন
গুজব ছড়িয়ে নওশাবা রাষ্ট্রের ভাবমূর্তি নষ্ট করেছে : তদন্ত কর্মকর্তা
ঢাকা, ২৬ মে, ২০১৯ (বাসস) : অভিনেত্রী নওশাবা আহমেদ এর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর মামলার তদন্ত কর্মকর্তা (আইও) বলেছেন, অভিযুক্ত নওশাবা স্বেচ্ছায় এবং পরিকল্পিতভাবে গুজব ছড়িয়ে রাষ্ট্রের ভাবমূর্তি নষ্ট করেছে।
মামলার আইও ও পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সনেশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের ইন্সপেক্টর শওকত আলী বলেন, মামলার অভিযোগপত্র সম্প্রতি দাখিল করা হয়েছে। এতে প্রত্যক্ষদর্শী হিসেবে ২০ জনের নাম উল্লেখ করা হয়েছে।
আগামী ২৮ মে এই মামলার শুনানি ধার্য করা হয়েছে।
আইও অভিযোগপত্রে আরো উল্লেখ করেন, অভিনেত্রী নওশাবা মিথ্যা ও মানহানিকর তথ্য ছড়িয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করেছেন, যাতে তথ্যপ্রযুক্তি আইন-২০০৬ (সংশোধিত) এর ৫৭ ধারা (২) অনুযায়ী অপরাধ সংঘটিত হয়েছে।
গতবছরের ৪ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলন চলাকালে ফেসবুকে লাইভে এসে গুজব ছড়ানোর দায়ে নওশাবাকে অভিযুক্ত করা হয়।
সাংবাদিকরা তাকে ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি ফেসবুকে লাইভে বলেন যে তিনি দেখেছেন। অবশ্য তিনি বিশ্বাসযোগ্য ও যৌক্তিক কোন উত্তর দিতে পারেননি। গুজবে নওশাবা যা বলেছিলেন, সেদিন ওই এলাকায় সে রকম কিছু ঘটেনি।
পরে র‌্যাব-১ এর কর্মকর্তা আমিরুল ইসলাম ২০১৮ এর ৫ আগস্ট আইসিটি আইন-২০০৬ এর ৫৭ (২) ধারায় উত্তরা থানায় নওশাবার বিরুদ্ধে মামলা দয়ের করেন।
বাসস/জেইউবি/এসই/২০১৩/জেহক