বাসস দেশ-২৪ : সরকারের লক্ষ্য ব্যবসা-বাণিজ্যের প্রসারের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া : টিপু মুন্সী

283

বাসস দেশ-২৪
টিপু-ডব্লিউটিও-প্রশিক্ষণ
সরকারের লক্ষ্য ব্যবসা-বাণিজ্যের প্রসারের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া : টিপু মুন্সী
ঢাকা, ২৬ মে, ২০১৯ (বাসস) : বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেছেন, বর্তমান সরকারের লক্ষ্য ব্যবসা-বাণিজ্যের প্রসার ও কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশকে আরো এগিয়ে নিয়ে যাওয়া।
তিনি বলেন, ‘আমাদের বর্তমান লক্ষ্য হচ্ছে দেশকে আরো এগিয়ে নিয়ে যাওয়া এবং ব্যবসা ও বাণিজ্যের সম্প্রসারণ। বিশ্ব এখন সকলের জন্য উন্মুক্ত এবং বিশ্বের কাছ থেকে যেসব সুযোগের হাতছানি আসবে- আমাদেরকে সেসব সুযোগ ও সম্ভাবনা লুফে নিতে হবে। আমাদেরকে আরো কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে হবে।’
মন্ত্রী আজ নগরীর পল্টন টাওয়ারস্থ ইআরএফ কনফারেন্স রুমে সাংবাদিকদের জন্য আয়োজিত ট্রেড এন্ড ডব্লিউটিও : অ্য স্পেশাল কোর্স ফর মেম্বারস অব দ্য ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ)’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে একথা বলেন।
মন্ত্রী তার বক্তৃতায় দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন যে, ২০৩০ সালনাগাদ দেশে মাথাপিছু আয় ৫ হাজার থেকে ৬ হাজার ডলারে উন্নীত হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেল-এর মহাপরিচালক মো. মুনির চৌধুরী সভাপতিত্ব করেন ইআরএফ সভাপতি সাইফুল ইসলাম দিলাল। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইআরএফ সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডব্লিউটিও সেলের পরিচালক হাফিজুর রহমান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের নিরলস প্রচেষ্টায় বাংলাদেশের অর্থনীতি একটা নতুন পর্যায়ে উপনীত হয়েছে উল্লেখ করে টিপু মুন্সী বলেন, জেনেভায় অনুষ্ঠিত ৫ম ডব্লিউটিও-এর বাণিজ্য নীতি মূল্যায়ন সভায় ডব্লিউটিও ও বিশ্ব সম্প্রদায় বিভিন্ন সূচকে বাংলাদেশের কার্যক্রমের প্রশংসা করেছে।
তিনি আশা প্রকাশ করেন যে, ২০২৪ সাল নাগাদ বাংলাদেশ পরিপূর্ণভাবে উন্নয়নশীল দেশে উপনীত হতে সক্ষম হবে।
বিভিন্ন গণমাধ্যমের প্রায় ৬০ জন সাংবাদিক তিন দিনের এই প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নিচ্ছে।
বাসস/জিএম/জিএ/জেহক/আহো/১৯৪৭/আরজি