বিশ্বকাপ ক্রিকেট নিয়ে গান গেয়েছে ‘নকশীকাঁথা’

455

ঢাকা, ২৬ মে, ২০১৯ (বাসস) : বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ নিয়ে একটি গান করেছে লোকসংগীত ব্যান্ডদল নকশীকাঁথা। বাংলাদেশ মাঠে নামার আগের দিন জুনের ১ তারিখে ইউটিউবে গানটি অবমুক্ত করবে দলটি।
নকশীকাঁথা গানের দলের প্রধান সাজেদ ফাতেমী আজ বাসসকে এই তথ্য জানান। তিনি জানান তার দুই কন্যাও কন্ঠ দিয়েছেন বিশ্বকাপ নিয়ে এই গানে।
‘জানি গর্জে উঠবে বাঘ বাহিনী ক্রিকেট বিশ্বকাপে/ জানি ফুঁটবে সুখের হাজার দৃশ্য ব্যাটবল হাতে/ জয়ের জন্য খেলতে নামো/ আসতেই পারে পরাজয়/ ভয় পেয়োনা পেয়োনা ভয়/ লড়াই করে হেরে গেলেও কোনো অর্জন হয়না শেষ/ জেতো হারো সবসময়ই পাশে পুরো বাংলাদেশ।’ এই হচ্ছে গানটির কথামালা। গানটি লিখেছেন হাসান আহমেদ।
গান প্রসঙ্গে সম্প্রতি এক যুগ পার করা ব্যান্ডটির প্রধান ফাতেমী বাসসকে আরও বলেন, ক্রিকেট আমাদের জাতীয় জীবনের সঙ্গে মিশে গেছে। আর বিশ্বকাপ মানেই উত্তেজনা। তবে জিতলে দলের পাশে আছি আর হারলে গালাগালি এটায় আমরা বিশ্বাস করিনা। আমরা হারলেও বাংলাদেশের পাশে আছি সে বার্তা দিতে চেয়েছি।
গানটিতে নিজের দুই মেয়ে রোদসী ও উদিশা গাইছেন বলে জানান নকশীকাঁথা প্রধান। সাজেদ ফাতেমী বলেন, ওদের ক্রিকেট নিয়ে দারুণ আগ্রহ আছে। এ জন্যে ওরা গানে কণ্ঠ দিয়েছে। গানটাও ক্রিকেট নিয়ে গান বলে আগ্রহ দেখানোতে নকশীকাঁথা সুযোগটি হাতছাড়া করেনি।