বগুড়া-৬ আসনে বেগম খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ

117

ঢাকা, ২২ মে, ২০১৯ (বাসস) : বিএনপির চেয়ারপার্সন কারাবন্দী বেগম খালেদা জিয়াসহ দলের পাঁচ নেতা বগুড়া-৬ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেওয়ায় বগুড়া-৬ আসনটি শূন্য হয়।
মঙ্গলবার সন্ধ্যায় গুলশানে চেয়ারপার্সনের কার্যালয় থেকে বিএনপির চেয়ারপার্সন কারাবন্দি খালেদা জিয়াসহ ৫ জনের পক্ষে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন বগুড়া জেলা বিএনপির নেতৃবৃন্দ। বৃহস্পতিবার রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেয়ার কথা রয়েছে।
বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক জিএম সিরাজ টেলিফোনে বাসস’কে জানান, “গতকাল সন্ধ্যায় গুলশান কার্যালয় থেকে ম্যাডাম বেগম খালেদা জিয়াসহ আমরা পাঁচ নেতা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছি। দলীয় মনোনয়নপত্র সংগ্রহকারী অন্য নেতারা হলেন- জেলা বিএনপির আহ্বায়ক জি এম সিরাজ, পৌর মেয়র মাহবুবুর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন।”
সংশ্লিষ্ট সূত্র জানায়, বেগম খালেদা জিয়া দুটি মামলায় দন্ডপ্রাপ্ত হওয়ায় তার মনোনয়ন বৈধ হওয়া নিয়ে আইনি জটিলতা রয়েছে। এরআগে ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও খালেদা জিয়ার জন্য ৩টি আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হলেও আইনী জটিলতায় তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারেননি। খালেদা জিয়ার বগুড়া-৬ আসনে নির্বাচন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনিসহ বিএনপি ৬ জন সারাদেশে নির্বাচিত হন। নির্বাচিত ৫ জন এমপি শপথ নিলেও মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় বগুড়া-৬ আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ২৪ জুন এই আসনে উপ নির্বাচন অনুষ্ঠিত হবে।

image_printPrint