আইন-শৃঙ্খলা বিঘ্নকারী যে কোন তথ্যকে সর্বোচ্চ গুরুত্বের সাথে বিবেচনার পরামর্শ

371

ঢাকা, ২২ মে, ২০১৯ (বাসস) : স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় আইন -শৃঙ্খলা বিঘ্নকারী যে কোন তথ্যকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে যথাযথ তদারকির পরামর্শ দেয়া হয়েছে। কমিটির সভাপতি মোঃ শামসুল হক টুকুর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন, মো. হাবিবর রহমান, মো. ফরিদুল হক খান, পীর ফজলুর রহমান এবং নূর মোহাম্মদ সভায় অংশগ্রহণ করেন।
সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে মন্ত্রিপরিষদ বিভাগ গঠিত দু’টি কমিটির সাথে সমন্বয়ের মাধ্যমে “মুজিব বর্ষ ২০২০” উদযাপনের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় ঢাকা শহরের যানজট সমস্যা নিরসনে দশম সংসদের ২ নং সাব-কমিটির প্রতিবেদনে উল্লিখিত ১৯ দফা সুপারিশ বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় বা প্রতিষ্ঠানের সাথে সংসদীয় স্থায়ী কমিটির আলোচনা সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়। আইন-শৃঙখলা বিঘ্নকারী যে কোন সম্ভাব্য অনাকাংক্ষিত ঘটনার তথ্যকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে যথাযথভাবে তদারকি, আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদারকরণ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ এবং পর্ণোগ্রাফি বন্ধের বিষয়ে বৈঠকে গুরুত্বপূর্ণ আলোচনা হয়।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যক্রম জোরদারকরণ, সকল শ্রেণী-পেশার মানুষের মধ্যে ‘ডোপ টেস্ট’ এর বিস্তার এবং রেলওয়ে নিরাপত্তা ব্যবস্থা শক্তিশালীকরণে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করার ওপর গুরুত্ব দেয়া হয়।
সভায় জননিরাপত্তা বিভাগের সচিব, সংশ্লিষ্ট অধিদপ্তরের মহাপরিচালক, বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।