চট্টগ্রামে আজ থেকে প্রতিদিন ট্রেনের ১২ হাজার টিকেট বিক্রির কার্যক্রম শুরু হবে

72

চট্টগ্রাম, ২২ মে, ২০১৯ (বাসস) : রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রাম স্টেশন থেকে প্রতিদিন গড়ে ১২ হাজার ট্রেনের টিকেট বিক্রি করা হবে। আজ বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঈদুল ফিতর উপলক্ষে রেলওয়ের অগ্রীম টিকেট বিক্রির এই কার্যক্রম চলবে ২ জুন পর্যন্ত।
এর মধ্যে রেলওয়ের অ্যাপসে ৫০ শতাংশ অর্থাৎ ৬ হাজার টিকিট এবং বাকি ৬ হাজার টিকিট রেল স্টেশনে দেওয়া হবে। একজন যাত্রী এক সঙ্গে সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবেন। এ জন্য অবশ্যই জাতীয় পরিচয়পত্র লাগবে।
রেলওয়ে পরিবহন বিভাগ সূত্রে জানা গেছে, সুবর্ণ এক্সপ্রেস প্রতিদিন সকাল সাতটায়, মহানগর এক্সপ্রেস ১২টা ৩০ মিনিটে, গোধূলী বিকেল ৩টায়, সোনার বাংলা বিকেল ৫টায়, মেইল এক্সপ্রেস রাত সাড়ে ১০টায়, তূর্ণা এক্সপ্রেস রাত ১১টায় চট্টগ্রাম ছেড়ে যাবে।
রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা এস এম মুরাদ হোসেন বলেন, রেলওয়ে পূর্বাঞ্চল থেকে প্রতিদিন ১২ হাজার টিকিট দেওয়া হবে। তন্মধ্যে ২২ মে দেওয়া হবে ৩১ মে’র টিকিট, ২৩ মে দেওয়া হবে ১ জুনের টিকিট, ২৪ মে দেওয়া হবে ২ জুনের টিকিট, ২৫ মে দেওয়া হবে ৩ জুনের টিকিট এবং ২৬ মে দেওয়া হবে ৪ জুনের টিকিট। ফেরত যাত্রীদের জন্য ২৯ মে দেওয়া হবে ৭ জুনের টিকিট, একইভাবে ৩০ ও ৩১ মে এবং ১ ও ২ জুন দেওয়া হবে যথাক্রমে ৮, ৯, ১০ ও ১১ জুনের টিকিট।
রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমেদ বলেন, এবার কালোবাজারি রোধে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। কাউন্টারে পুলিশ মোতায়েন করে নিরাপত্তা জোরদার করা হবে। নিয়মিত ট্রেনের পাশাপাশি ঈদ উপলক্ষে দুই জোড়া স্পেশাল ট্রেন চট্টগ্রাম রুটে চলাচল করবে বলে তিনি জানান।

image_printPrint