পঞ্চম ই-গভর্নেন্স সম্মেলনে যোগদানের উদ্দেশ্যে আইসিটি প্রতিমন্ত্রী এস্তোনিয়া গেছেন

304

ঢাকা, ২০ মে, ২০১৯ (বাসস) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এস্তোনিয়ায় অনুষ্ঠিত ‘পঞ্চম ই -গভর্নেন্স সম্মেলন- ২০১৯’-এ যোগদানের উদ্দেশ্যে আজ ঢাকা থেকে রওয়ানা হয়েছেন।
এ সম্মেলন আগামী ২১ ও ২২ মে এস্তোনিয়ার রাজধানী তালিনে অনুষ্ঠিত হবে।
সফরকালে প্রতিমন্ত্রী বাংলাদেশের আইসিটি খাতে সর্বশেষ অগ্রগতিসহ বিভিন্ন বিষয় নিয়ে এস্তোনিয়ারার রাষ্ট্রপতি কেরসতি কালজুলেদের সঙ্গে বৈঠক করবেন।
পলক এ ইভেন্টের মিনিস্ট্রিয়াল প্যানেল আলোচনায় বাংলাদেশে তথ্যপ্রযুক্তি খাতে বাস্তবায়িত ও গৃহীত বিভিন্ন কর্মসূচি তুলে ধরবেন। এ অনুষ্ঠানে বিভিন্ন দেশ থেকে আগত মন্ত্রী এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথেও তিনি বৈঠক করবেন।
এছাডাও জুনাইদ আহমেদ পলক ২৩ থেকে ২৭ মে গ্রিনল্যান্ডের ইলুলিসাত শহরে অনুষ্ঠিত জলবায়ু পরিবর্তনে ভবিষ্যৎ করণীয় বিষয়ে ‘ওয়াইজিএল ইমপ্যাক্ট এক্সপিডিটিশন গ্রীনল্যান্ড’ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানটি বিশ্বের ২০ জন তরুণ নেতাকে নিয়ে অনুষ্ঠিত হবে। এই ২০ তরুণ নেতাদের মধ্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নাম অন্তর্ভূক্ত রয়েছে।
এছাড়াও তিনি ক্লাইমেট আপডেট, প্রফেশনাল এন্ড কালেকটিভ একশন্স, ওয়ার্ল্ড ক্লাইমেট চেঞ্জ পলিসিসহ বিভিন্ন অধিবেশনে বা প্যানেলে আলোচক হিসেবে অংশগ্রহণ করবেন।
তিনি আগামী ২৯ মে দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।

image_printPrint