জামান নিকেতা বগুড়া-৬ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন

764

ঢাকা, ১৯ মে, ২০১৯ (বাসস) : বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় সংসদের বগুড়া-৬ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য এসএমটি জামান নিকেতাকে মনোনয়ন দিয়েছে। ২৪ জুন এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
আজ বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক যৌথ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।
আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে সর্বসম্মতভাবে বগুড়া-৬ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য এসএমটি জামান নিকেতাকে মনোনয়ন দেয়া হয়েছে।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমপি হিসাবে শপথ না নেয়ায় নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে। নির্বাচন কমিশন গত ৮ মে এই আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। কমিশনের সচিব হেলাল উদ্দিন বলেন, নির্বাচনে মনোনয়নপত্র পেশের শেষ দিন হচ্ছে ২৩ মে। প্রত্যাহারের শেষ দিন ৩ জুন। যাচাই-বাছাই হবে ২৭ মে। ৪ জুন প্রতীক বরাদ্দ করা হবে।
সভায় আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড ১৬টি উপজেলার চেয়ারম্যান পদেও দলের মনোনয়ন চূড়ান্ত করেছে। মনোনীত প্রার্থীরা হলেন- মো. আশরাফুল আলম সরকার (গাইবান্ধার সুন্দরগঞ্জ), আসাদুজ্জামান আসাদ (নাটোরের নলডাঙ্গা), আবদুল মতিন চৌধুরী (সিরাজগঞ্জের কামারখন্দ), রিজভী-উল কবির (বরগুনার তালতলি), দেলোয়ার হোসেন (পটুয়াখালীর রাঙ্গাবালি), রিনা পারভীন (গাজীপুর সদর), এম এ রশিদ (নারায়ণগঞ্জের বন্দর), কাজল কৃষ্ণ দে (মাদারীপুর সদর), কাজী সাইফুল ইসলাম (রাজবাড়ির কালুখালী), মো. শফিকুল ইসলাম জিন্নাহ (শেরপুরের নকলা), আবদুর রশিদ তালুকদার ইকবাল (হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ), তানভীর ভূ্ইঁয়া (ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর), মো. সিরাজুল ইসলাম (ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্চারামপুর), আমিনুল ইসলাম (কুমিল্লা আদর্শ সদর), গোলাম সারওয়ার (কুমিল্লা সদর দক্ষিণ) এবং এ কে এম শামসুদ্দিন (নোয়াখালী সদর)।
দেশব্যাপী উপজেলা নির্বাচনের পঞ্চম ও শেষ পর্যায় আগামী ১৮ জুন এই ১৬টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন গত ৯ মে এই নির্বাচনের তফসিল ঘোষণা করে। এতে বলা হয়, মনোনয়ন পত্র পেশের শেষ দিন ২১ মে, যাচাই-বাছাই ২৩ মে এবং প্রত্যাহারের শেষ দিন হচ্ছে ৩০ মে।