শেষ হলো বিভাগীয় পর্যায়ের জাতীয় ই-কমার্স ডাক মেলা

127

ঢাকা, ১৮ মে, ২০১৯ (বাসস) : বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত জাতীয় ই-কমার্স ডাক মেলা আজ শনিবার শেষ হয়েছে।
আগামীতে জেলা পর্যায়ে মেলা আয়োজনের আগাম বার্তা জানিয়ে বাংলাদেশ ডাক বিভাগ ও ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) যৌথ উদ্যোগে দু’ মাস ধরে বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত জাতীয় ই-কমার্স ডাক মেলা শেষ হলো।
ক্রেতা-দর্শনার্থীদের ব্যাপক উপস্থিতির মধ্য দিয়ে শনিবার র‌্যাফেল ড্র’য়ে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হয় ঢাকা বিভাগীয় পর্যায়ের মেলা।
ছুটির দিন হওয়ায় সকাল থেকেই মেলা প্রাঙ্গণে ছিলো সববয়সী দর্শনার্থী ও ক্রেতাদের ভীড়। ঢাকার প্রাণকেন্দ্র জিপিও প্রাঙ্গণে অনুষ্ঠিত এ মেলায় অনেককেই দেখা গেছে মেলা প্রাঙ্গণ ঘুরে বেড়াতে ।
মেলায় মোট ৮০টি স্টল ছাড়াও ৬টি মিনি ও ৬টি প্যাভিলিয়নে বিশেষ ছাড় ও উপহারে নিজেদের পণ্য ও সেবার পসরা নিয়ে হাজির হয়েছিলো দারাজ, আজকের ডিল, চালডাল, প্রিয়শপ, রকমারি, দিনরাত্রি, ই-পোস্ট, স্পিকলার , রেজিস্ট্রো, অর্গানিক অনলাইন, লেইসফিতা, ডিজিটাল হাব সলিউশনস লি:, স্পাইডার ডিজিটাল, আমার শপ, খাসফুড, সাজগোজ, ওয়ালেট মিক্স, ক্রিয়েটিভ আইটি, বইঘর, টিভিএস, সুন্দরবন, সিএক্সপ্রেস, এক্সিলেন্ট ওয়ার্ল্ড, ডিবিবিএল, পাঠাও, পেপারফ্লাই, কাবলিওয়ালা, সিন্দাবাদ, বাগডুম, মিচুয়াল ট্রাস্ট ব্যাংক, কমইঞ্জিন, বাংলাওয়েট্রেড, বিদ্যুৎ লি:, এপকম, জেএমএস, ক্রাফট ভিশন এবং সিঙ্গারের মতো প্রতিষ্ঠান।
প্রতিষ্ঠানগুলোর ক্রেতা আকর্ষণের নানান অফারের পাশাপাশি অনুষ্ঠিত হয়েছে ওয়ার্কশপ ও সেমিনার।
সকাল ১০টা থেকে দেড় ঘণ্টার মতো চলে গ্রামীণ ই-কমার্স সেবা পৌঁছে দিতে ‘ই-পোস্ট ডেলিভারি সেবা ও একশপের ভূমিকা’ শীর্ষক সেমিনার ও ওয়ার্কশপ।
ই-ক্যাব’র সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমালের সঞ্চালনায় সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ই-পোস্ট সমন্বয়ক জয় সাহা।
সাবেক সচিব নজরুল ইসলাম খান, ডাক বিভাগের সাবেক মহাপরিচালক সুশান্ত কুমার প্রমুখ আলোচনায় অংশ নেন।

image_printPrint