বাসস দেশ-২১ : বিজনেস ফোরামে যোগ দিতে চীন গেলেন ফাহিম

বাসস দেশ-২১
ফাহিম-চীন-সফর
বিজনেস ফোরামে যোগ দিতে চীন গেলেন ফাহিম
ঢাকা, ১২ জুন, ২০১৮ (বাসস) : চীনের কুনমিংয়ে অনুষ্ঠেয় ১৩তম চায়না-সাউথ এশিয়া বিজনেস ফোরামে যোগ দিতে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সিনিয়র সহসভাপতি শেখ ফজলে ফাহিম আজ চীন গেছেন।
চায়না কাউন্সিল ফর দ্য প্রমোশন অব ইন্টারন্যাশনাল ট্রেড (সিসিপিআইটি), সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসসিসিআই) এবং ইউনান প্রাদেশিক সরকার যৌথভাবে এ ফোরামের আয়োজন করেছে।এবারের ফোরামের থিম হচ্ছে ‘আন্ত:যোগাযোগ, অংশীদারিত্ব এবং পারস্পরিক লাভের লক্ষ্যে সহযোগিতা’।
এফবিসিসিআই সিনিয়র সহসভাপতি শেখ ফজলে ফাহিম বিসিআইএম বিজনেস ফোরাম এবং বিজনেস ম্যাচিং সেশনে প্রবন্ধ উপস্থাপন করবেন।প্রবন্ধে চীন এবং দক্ষিণ এশীয় দেশগুলোর মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সহযোগিতা সম্প্রসারণের উপায় তুলে ধরবেন।
তিনি বাংলাদেশে তেল পরিশোধন, ঔষুধ খাত, পর্যটন এবং কৃষিভিত্তিক শিল্পে বিনিয়োগের জন্য বিসিআইএম সদস্য দেশগুলোকে আমন্ত্রণ জানাবেন। এছাড়াও এফবিসিসিআই নেতা বিসিআইএম সদস্য দেশগুলোকে বাংলাদেশের তৈরি পোশাক, ঔষধ, পাটপণ্য, চামড়াজাত পণ্য, আসবাব সামগ্রী, প্লাস্টিক সামগ্রী ও সিরামিক পণ্য আমদানির আহ্বান জানাবেন।
ফোরামে এফবিসিসিআই এবং সিসিপিআইটির মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। মূলত দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ সহযোগিতা শক্তিশালী করা এবং তথ্য বিনিময় আরও উন্নত করার লক্ষ্যে এ স্মারক স্বাক্ষর করা হবে।
ফাহিম আগামী ১৫ জুন কুনমিংয়ে অনুষ্ঠেয় বাংলাদেশ-চায়না-ভারত-মিয়ানমার বিজনেস কাউন্সিল সভায়ও অংশ নিবেন।
বাসস/সবি/আরআই/১৯৩৫/আরজি