বাজিস-৩ : গোপালগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

151

বাজিস-৩
গোপালগঞ্জ-স্বদেশ প্রত্যাবর্তন দিবস
গোপালগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
গোপালগঞ্জ, ১৭ মে ২০১৯ (বাসস): আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৯ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচী পালন করেছে গোপালগঞ্জ জেলা ও টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহ।
আজ শুক্রবার সকাল ১১টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুস্পমাল্য অর্পন করে প্রথমে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ শ্রদ্ধা জানায়। এরপর যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, নির্মাণ শ্রমিক লীগ শ্রদ্ধা জানায়। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।
এসময় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইলিয়াস হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সাইফুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস প্রমুখসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে, দিবসটি উপলক্ষে গোপালগঞ্জ শহরের ব্যাংকপাড়ায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসের সূচনা করে জেলা আওয়ামী লীগ।
এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনাসভায় জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান সহ দলীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
এসময় দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তরা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে ফিরে না আসলে দেশ আজ উন্নয়নের শিখরে পৌঁছাতে পারতো না। দেশের গণতন্ত্র এখন সুরক্ষিত।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকা-ের পর প্রায় ছয়বছর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন তাঁর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা।
বাসস/সংবাদদাতা/১৭০২/এমকে