ঢাবি’র শতবর্ষপূর্তি উদযাপনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

513

ঢাকা, ১৫ মে, ২০১৯ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে আজ এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
ঢাবি’র অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।
এসময় গৃহীত বিভিন্ন কর্মসূচির অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। ‘রাষ্ট্র বিনির্মাণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূমিকা’ শীর্ষক স্মারক গ্রন্থ,‘সেন্টিনারি ভলিউম’ শীর্ষক জার্নাল ও কনভোকেশন বক্তৃতা নিয়ে ভলিউম প্রকাশ,‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস’ শীর্ষক গ্রন্থ রচনা, সপ্তাহ ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান,বিদেশে প্রতিষ্ঠিত ও খ্যাতিমান সাবেক শিক্ষার্থীদের নিয়ে সম্মেলন আয়োজন,শিক্ষার্থীদের কল্যাণে বিশ্ববিদ্যালয় তহবিল গঠন,ল্যান্ডমার্ক টাওয়ার নির্মাণ, বুকশপ প্রতিষ্ঠাসহ বিভিন্ন কর্মসূচি পর্যালোচনা করা হয় এবং এসব কর্মসূচি বাস্তবায়নে বিভিন্ন উপ-কমিটির কার্যক্রম আরও গতিশীল করার ওপর গুরুত্বারোপ করা হয়।
সভায় ঢাবি’র প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ,সাবেক উপাচার্য অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী,বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরী, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম, জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালপ্রমুখ উপস্থিত ছিলেন।